রুনির গোলে লিভারপুলকে হারাল ম্যান ইউ

মাথাভাঙ্গা মনিটর: ওয়েইন রুনির একমাত্র গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল রোববার নিজেদের মাঠ অ্যানফিল্ডে শুরু থেকেই ইউনাইটেডের ওপর চাপ তৈরি করে খেলতে থাকে লিগে আগের দু ম্যাচের একটিতে হারা আর অন্যটিতে ড্র করা লিভারপুল। প্রতিপক্ষের রক্ষণে আধিপত্য বিস্তার করে খেললেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি ইয়ুর্গেন ক্লপের দল। প্রথমার্ধে গোলের সবচেয়ে ভালো সুযোগটি পায় লিভারপুল ৩০তম মিনিটে। কিন্তু বক্সের মধ্যে ডান প্রান্তে বল পাওয়া জর্ডান হেন্ডারসন লক্ষ্যে শট নিতে পারেননি। ৩৯তম মিনিটেও এগিয়ে যেতে পারত লিভারপুল। বক্সের মধ্যে বল পেয়েছিলেন ফিরমিনো। কিন্তু অনেক চেষ্টা করেও সাথে থাকা অন্তনি মার্সিয়ালকে ছিটকে ফেলতে পারেননি ব্রাজিলের এই মিডফিল্ডার।
প্রথমার্ধের যোগ করা সময়ে একটি প্রতিআক্রমণ থেকে বল নিয়ে দ্রুত লিভারপুলের বক্সে ঢুকেছিলেন ইউনাইটেডের ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল। তবে শেষ পর্যন্ত বল প্রতিপক্ষ খেলোয়াড়ের গায়ে মারেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুটাও ভালো করে লিভারপুল। ৫১তম মিনিটে গোল প্রায় পেয়েও যাচ্ছিলো তারা। তবে এ যাত্রা ইউনাইটেডকে বাঁচিয়ে দেন গোলরক্ষক দাভিদ দে হেয়া। বক্সের মধ্যে থেকে নেয়া ফিরমিনোর নিচু শট অসাধারণ দক্ষতায় পা দিয়ে ঠেকিয়ে দেন স্পেনের এ গোলরক্ষক। ৭৮তম মিনিটে স্রোতের বিপরীতে ম্যাচে এগিয়ে যায় ইউনাইটেড। কর্নার থেকে হেড করেছিলেন ফেলাইনি। লিভারপুলের গোলরক্ষক পরাস্ত হলেও বল গিয়ে লাগে বারে। তবে ফিরতি বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন অধিনায়ক রুনি।
শেষ দিকে গোল পরিশোধের মরিয়া চেষ্টা করে লিভারপুল। বেশ কয়েকটি সুযোগও পায় তারা। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি অ্যানফিল্ডের দলটি।
এ জয়ে ২২ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে ইউনাইটেড। সমান ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৩১।