মেসির বিশ্বকাপ জেতার শেষ সুযোগ!

মাথাভাঙ্গা মনিটর: রাশিয়ায় আসন্ন ফিফা বিশ্বকাপ জিততে মরিয়া আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। এটাই শেষ সুযোগ বলে জাতীয় দলের ফুটবলারদের কাছেও বার্তা দিয়ে রাখলেন ফুটবল সম্রাট। ৫ বার ব্যালন ডি ওর জিতলেও আর্জেন্টিনার আকাশি-শাদা জার্সিতে এখনও বড় কোনও সাফল্য পাননি লিওনেল মেসি। বারবারই তীরে এসে তরী ডুবেছে।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে ফাইনালে জার্মানির কাছে হারতে হয়েছে। কাপটা নাগালের কাছে থাকলেও ধরা হয়নি মেসির। সেই ক্ষত এখনও কুঁরে কুঁরে খায় তাকে। ২০১৫ এবং ২০১৬ সালে পর পর দু’বার কোপা আমেরিকা ও কোপা আমেরিকা শতবার্ষিকীর ফাইনালে উঠেও চিলির কাছে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। তাই এবার আর পেছন ফিরে না তাকিয়ে রাশিয়ায় বিশ্বকাপ জিততে মরিয়া মেসি।

আর্জেন্টিনার একটি চ্যানেলকে সাক্ষাত্কারে মেসি বলেন, ‘আমরা পর পর তিনবার ফাইনালে উঠেছি। কিন্তু দুর্ভাগ্যবশত একটাও জিততে পারিনি। সেই দুঃখ এখনও প্রত্যেক ফুটবলারের মধ্যেই রয়েছে। ওই ফাইনাল হারার পর অনেকবার কেঁদেছি।’ পাশাপাশি মেসি বলেন, ‘আমাদের নিয়ে তখন অনেক কথা হয়েছিল। অনেক সমালোচনাও হয়েছিলো। কিন্তু এবার আমাদের চ্যাম্পিয়ন হতেই হবে। আর সুযোগ পাব না। এবার যদি বিশ্বকাপ জিততে না পারি তাহলে সকলেই সমালোচনায় বিদ্ধ করবে।’

জুন মাসে মেসির বয়স হবে ৩১ বছর। চার বছর পর মেসির পক্ষে বিশ্বকাপ খেলা বা জেতা প্রায় সম্ভব নয় বলেই মনে করেন মেসি নিজেও। শুধু মেসি একা নন, মেসির পাশাপাশি আগুয়েরো, ডি মারিয়া, হিগুয়াইন, ওটামেন্ডি, মাসচেরানোরাও ৩০ পেরিয়ে যাবেন। তাই সতীর্থদের সকলকেই বিশ্বকাপ জেতার জন্য উদ্ধুদ্ধ করছেন মেসি নিজেই।