মুস্তাফিজকে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে

 

মাথাভাঙ্গা মনিটর: ইনজুরির কারণে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে টাইগার পেসার মুস্তাফিজকে। আগস্টে তার কাঁধের অস্ত্রোপচার হলে অন্তত ছয় মাস তিনি ক্রিকেট খেলতে পারবেন না বলে জানিয়েছে। মুস্তাফিজের অস্ত্রোপচার করা হবে কি-না সে বিষয়ে আগামীকাল সোমবার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ইংল্যান্ডের মাটিতে কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে নেমে ফের ইনজুরিতে পড়েছেন মুস্তাফিজ। রিপোর্ট থেকে জানা যায়, তার অস্ত্রোপচার করাতে হবে। ইংল্যান্ড অথবা অস্ট্রেলিয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার অস্ত্রপচার করার চিন্তা-ভাবনা করছে।

অস্ত্রোপচার যেখানে করানো হোক না কেন- এটি হলে আগামী ছয় মাসের জয় মাঠের বাইরে চলে যাবেন মুস্তাফিজ। ফলে আগামী অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে খেলতে পারবেন না। বছরের শেষের দিকে নিউজিল্যান্ড সফরেও হয়তো তার খেলা হবে না।

জালাল ইউনুস বলেন, গত কয়েক দিনে তার রিপোর্ট আমরা কয়েক জায়গায় পাঠিয়েছি। সেরা শল্যবিদের কাছেই আমরা তার অস্ত্রপচার করাতে চাই। যুক্তরাজ্যে দু জন ও অস্ট্রেলিয়াকে একজন বিশেষজ্ঞ পেয়েছি। কার কাছে অস্ত্রপচার করা হবে- সেটা সোমবার সিদ্ধান্ত নেয়া হবে। মুস্তাফিজ মানসিকভাবে প্রস্তুত আছেন। অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড কোথায় অস্ত্রোপচার হবে সেটা নিয়েও সিদ্ধান্ত নেয়া হয়নি।