মাতলুবের দৃঢ়তায় পাকিস্তানের শুভসূচনা

স্টাফ রিপোর্টার: মোহাম্মদ মাতলুবের দারুণ ব্যাটিঙে আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে তারা। গতকাল শুক্রবার বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে দু বল বাকি থাকতে ১১৮ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। জবাবে ৪ ওভার বাকি থাকতেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।
                দু উদ্বোধনী ব্যাটসম্যান মাতলুব ও হাসনাইন আলমের দৃঢ়তায় শুরুটা দারুণ হয় পাকিস্তানের। অধিনায়ক হাসনাইন ৩৫ রান করে ফিরে গেলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন মাতলুব। এক হাতে ব্যাটিং করা এ ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৫৫ রানে। তার ৪৬ বলের ইনিংসটি সাজানো ৮টি চারে। এর আগে মোহাম্মদউল্লাহ ও ওবায়দুল্লাহর দৃঢ়তায় একশো পার হয় আফগানিস্তানের সংগ্রহ। সর্বোচ্চ ৪৩ রান করেন মোহাম্মদ। তার ২৪ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও দুটি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে ওবায়দুল্লাহর ব্যাট থেকে। এ দু জন ছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল জুবায়ের (১৭)।
                ২১ রানে ৪ উইকেট নিয়ে আহমেদ জাভেদ পাকিস্তানের সেরা বোলার। উমাইজ-উর-রেহমান মাত্র ১২ রানে নেন ৩ উইকেট। আন্তর্জাতিক রেডক্রসের সাথে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বিসিবি।