ভারতকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য মুশফিকের

 

স্টাফ রিপোর্টার: দলের সেরা খেলোয়াড়দের ছাড়াই বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা করেছে ভারতীয়ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। গত বুধবার ঘোষিত এ দলে অধিনায়ক মহেন্দ্রসিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, ভুবেনশ্বর কুমারদের নাম নেই। দলের সেরা খেলোয়াড়দের না পাঠিয়ে বাংলাদেশকেঅবহেলা করা হয়েছে বলে মনে করেন টাইগার দলপতি মুশফিকুর রহিম। আর তরুণ ভারতীয়দলকে হোয়াইওয়াশ করে মাঠেই এর জবাব দিতে চান তিনি।
গতকাল বৃহস্পতিবারমিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মুশফিক।তিনি বলেন, ভারতের সেরা ক্রিকেটাররা না থাকাটা টাইগারদের জন্য চাপ হবে।কারণ তরুণ এ দলের বিপক্ষে ৩-০ তে জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ। তিনিবলেন, ভারতের সেরা ক্রিকেটাররা না থাকায় আমাদের জন্য চাপ হবে। কারণ ওদেরবিপক্ষে আমাদের ৩-০ তেই জয়ের একটা লক্ষ্য থাকবে। আমাদের নিজের মাঠে আমরাসবসময় সেরা।
বাংলাদেশ সফরের জন্য ভারতের ঘোষিত দল দেখে বিস্মিতওমুশফিক। নিজেদের কন্ডিশনে এ দ্বিতীয় সারির দল আশা করেননি বলে জানান টাইগারদলপতি। তবে সেরা ক্রিকেট খেলেই এ অবহেলার জবাব দিতে চান মুশফিক। তিনিবলেন, হ্যাঁ,আমি ভারতের দল দেখেছি। তারকাদের ছাড়াই তরুণদের নিয়ে দল ঘোষণাকরা হয়েছে। আমি এমনটা আশা করিনি। সত্যি আমি বিস্মিত হয়েছি। তবে যাদের নিয়েদল সাজানো হয়েছে সবাই ভালো ক্রিকেটার। আমরা আমাদের সেরা খেলাটাই খেলতেচাই।
ভারতীয় এ দলে নতুন এমন কিছু ক্রিকেটার আছে যাদের বিপক্ষেকখনো খেলা হয়নি টাইগারদের। তবে আইপিএলে খেলার সৌজন্যে সাকিব আল হাসান প্রায়সবার সাথেই খেলেছেন। নতুন ক্রিকেটারের বিপক্ষে পরিকল্পনা করতে সাকিবসাহায্য করতে পারে বলে মনে করেন তিনি। মুশফিক বলেন, ‘আমরা তাদের তরুণক্রিকেটারদের বিপক্ষে খেলিনি। তবে আইপিএলে আমি তাদের খেলা দেখেছি। যারা দলেএসেছে সবাই আইপিএলে দারুণ ক্রিকেট খেলেছে। সাকিব অবশ্য তাদের সাথে খেলেছে। তাই সাকিব এ বিষয়ে আমাদের সাহায্য করতে পারবে।