ব্রাভোর দুর্দান্ত পারফরমেন্সে ফাইনালে চিলি

মাথাবাঙ্গা মনিটর: টাইব্রেকার নামের ভাগ্যের লড়াইয়ে হেরে কনফেডারেশন্স কাপের ফাইনালে যাওয়া হলো না ইউরোপীয় চ্যাম্পিয়ন পর্তুগালের। ম্যানচেস্টার সিটির গোলরক্ষক সাহসী ক্লাওদিও ব্রাভোর দুর্দান্ত পারফরমেন্সে ৩-০ তে গুড়িয়ে যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালের স্বপ্ন। ফাইনালে চলে যায় চিলি।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরুতে অবশ্য বেশ রোমাঞ্চকর লড়াইয়ের আভাস মিলেছিলো। তবে সময় গড়ানোর সাথে সাথে তা ঝিমিয়ে পড়ে। নির্ধারিত সময়েও কোনো ফল না আসায় টাইব্রেকারে গড়ায় খেলা। আর সেখানেই বাজিমাত করেন ব্রাভো। তার অসাধারণ নৈপুণ্যে পর্তুগালকে ৩-০ এ হারিয়ে ফাইনালে উঠে যায় চিলি। ব্রাভোর এমন দিনে অবশ্য আড়াল হয়ে গেছেন সুপারস্টার রোনাল্ডো। সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড পর্তুগালকে এনে দিতে পারেননি কাঙ্খিত গোল। এমনকি সতীর্থদের ব্যর্থতায় টাইব্রেকারে শট নেয়ার সুযোগও মেলেনি তার।

এদিন অবশ্য রিকার্দো কারেসমা, জোয়াও মৌতিনিয়ো ও নানির শট ঠেকিয়ে ব্রাভো যদি হন মহানায়ক, তাহলে আর্তুরো ভিদাল, মারিয়ানো ও আলেক্সি সানচেসও নায়ক। নির্ধারিত নব্বই মিনিট ও অতিরিক্ত সময়ে ম্যাচের ভাগ্য গড়তে না পারলেও এই তিনজন টাইব্রেকারে ঠিকই লক্ষ্যভেদ করেছেন।