বিশ্বকাপে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড

 

মাথাভাঙ্গা মনিটর: বিশ্বকাপে মাত্র ১৮ বলেই চার ছক্কা ও সাত বাউন্ডারিতে হাফ-সেঞ্চুরি করে নতুন রেকর্ড করলেন ম্যাককুলাম। গতকাল শুক্রবার ওয়ালিংটনে নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলামের আক্রমণাত্মক ব্যাটিং টি-টোয়েন্টি ক্রিকেটকেও হার মানিয়েছে। মাঠে তার ব্যাটিং দেখে মনে হয়েছিলো এটা বুঝি কোনো খেলার হাইলাইটস।

আক্রমণাত্মক নেতৃত্ব দিয়ে ইংল্যান্ডকে মাত্র ১২৩ রানে বিধ্বস্ত করার পর ব্যাট হাতে মাঠে নেমে রীতিমত টর্নেডো বইয়ে দিয়েছেন ম্যাককুলাম। ক্রিজে নেমে শুরু থেকেই মারমুখি ছিলেন ম্যাককুলাম। মাত্র ১৮ বলেই চার ছক্কা ও সাত বাউন্ডারিতে হাফ-সেঞ্চুরি পূরণ করে ফেলেন। তখনও জানতেন তিনি আরেকটা রেকর্ড গড়ে ফেলেছেন। বিশ্বকাপের ইতিহাসে এটাই সবচেয়ে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। ওয়ানডে ক্রিকেটে মাত্র ১৬ বলে হাফ সেঞ্চুরি করার দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ায়ার্সের রেকর্ড রয়েছে। আর ১৭ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড রয়েছে সনাথ জয় সুরিয়ার দখলে। ১৮ বলে হাফসেঞ্চুরি করেছেন তিনজন। তারা হলেন আফ্রিদি, ম্যাক্সওয়েল এবং  ও’ডোনেলের।

এ রেকর্ডের আগে ২০০৭ সালে ১৯ বলে বাংলাদেশের বিপক্ষে প্রথমবার হাফ সেঞ্চুরি করেছিলেন কিউই অধিনায়ক। এবার বিশ্বকাপে দুর্দান্ত খেলে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড করে ফেললেন।