ফ্রি কিকের গোলে বার্সেলোনার হয়ে কোম্যানের রেকর্ডটি ভেঙে দিলেন মেসি

 

মাথাভাঙ্গা মনিটর: আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি গত শনিবার বার্সেলোনার আরো একটি রেকর্ড ভেঙে দিয়েছেন। সেটি হচ্ছে ক্লাবের হয়ে ফ্রি কিক থেকে গোল করার রেকর্ড। যেটি ২৬ বছর ধরে কব্জায় রেখেছিলেন রোনাল্ড কোম্যান। লা লিগার ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করে বার্সেলোনা।

অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে পেনাল্টি থেকে মেসি গোল করার আগেই পাকো আলকাসেরের গোলে ১-০ গোলের লিডে ছিলো বার্সেলোনা। মেসির নেয়া নিচু শটটি ঠিকই লক্ষ্যবস্তু বানাতে সক্ষম হয়েছিলেন অ্যাথলেটিকের গোল রক্ষক। তিনি লক্ষ্য বরাবর ঝাঁপিয়ে পড়ে এক হাত দিয়ে বলে স্পর্শ করলেও এর গতিপথ বদলাতে পারেননি। ফলে বার্সেলোনার হয়ে ফ্রি কিক থেকে ২৭তম গোলের রেকর্ড বইয়ে পৌঁছে যান মেসি।

গত জানুয়ারিতেই কোপা দেলরের একটি ম্যাচে এই অ্যাথলেটিকের বিপক্ষে গোল করে কোম্যানের রেকর্ডের সহাবস্থানে পৌঁছেছে ছিলেন মেসি। এ সফলতায় বর্তমানে এভারটনের দায়িত্বে থাকা কোম্যান সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসিকে অভিনন্দন জানিয়েছেন।

এটি বার্সেলোনার জন্যও ছিলো একটি রেকর্ডময় দিন। এ্যালেক্স ভিদাল ম্যাচের তৃতীয় গোলটি করার সঙ্গে সঙ্গে চলতি মরসুমে শততম গোলে পৌঁছে যায় বার্সেলোনা। একই সঙ্গে নিশ্চিত হয় তিনটি মূল্যবান পয়েন্ট।