ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন, রানারআপ সুইজারল্যান্ড

 

তিনম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে ই গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। তবে প্রথমদুই ম্যাচে দাপট দেখানো ফরাসিরা তৃতীয় ম্যাচে ১০ জনের ইকুয়েডরকে হারাতেব্যর্থ হয়েছে। একই সময় অনুষ্ঠিত গ্রুপের অন্য ম্যাচে হন্ডুরাসকে উড়িয়ে দিয়েদ্বিতীয় পর্বের টিকিট নিশ্চিত করেছে সুইসরা।
গতকাল বুধবার ইগ্রুপের খেলায় ফ্রান্সের সঙ্গে ড্র করে বিদায় নিয়েছে দক্ষিণ আমেরিকার দলইকুয়েডর। ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় দ্বিতীয় পর্বে তাদের খেলা পড়ছে এফগ্রুপের রানারআপ নাইজেরিয়ার সঙ্গে। অন্যদিকে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েদ্বিতীয় পর্বে নিজেদের জায়গাটা পাকাপোক্ত করেছে সুইজারল্যান্ড। দ্বিতীয়পর্বে তারা পড়ছে আর্জেন্টিনার সামনে।

ফ্রান্স-ইকুয়েডর
গতমাসেঅন্তত ২০টি গোল করা ফ্রান্স এই ম্যাচে গোলের দেখা পেল না। তাও আবারখেলার ৫১ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়া ইকুয়েডরের সঙ্গে। এই ম্যাচেইকুয়েডরের জয়ের বিকল্প ছিল না। প্রথমার্ধে ভ্যালেন্সিয়া একটি ভালো সুযোগপেলেও কাজে লাগাতে ব্যর্থ হন। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে ভ্যালেন্সিয়া লালকার্ড দেখে মাঠ ছাড়লে অনেকটাই দুর্বল হয়ে পড়ে দক্ষিণ আমেরিকার দলটি। তবেপ্রথম দুই ম্যাচে বড় জয় নিয়ে উড়তে থাকা ফরাসিদের কিছুটা হলেও স্বপ্নভঙ্গকরেছে তারা।

সুইজারল্যান্ড-হন্ডুরাস
শাকিরির হ্যাটট্রিকেরসুবাদে হন্ডুরাসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে সুইজারল্যান্ড। অপেক্ষাকৃতদুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে বেশ স্বাচ্ছন্দেই জয় তুলে নিয়েছে সুইসরা। দলেরপক্ষে ৬, ৩১ ও ৭১ মিনিটে গোল তিনটি করেন তিনি।