পাকিস্তান সিরিজ বাতিল মনে করছে বিসিবি

 

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) হোম সিরিজের সূচি পাঠালেও বেশ কয়েকদিন অপেক্ষা করেও জবাব পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পিসিবি’র থেকে সাড়া না পাওয়ায় সিরিজটি বাতিল হিসেবেই মনে করছে বিসিবি।  গতকাল রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন একথা বলেন।

জুলাই-আগস্টে দুটি টেস্ট, তিনটি ওডিআই এবং একটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা ছিলো পাকিস্তানের। কিন্তু দুবাইয়ে আইসিসি’র সভায় গিয়ে ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে শাহরিয়ার খান জানান, পাকিস্তান বাংলাদেশ সফরে যাচ্ছে না। এর ফলে অনিশ্চিত হয়ে পড়ে সিরিজটির ভাগ্য। শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল দেখতে মানিকগঞ্জের শিবালয়ে গিয়েছিলেন নাজমুল হাসান।

সেখানেই সিরিজটির ভাগ্য নিয়ে বললেন, ‘আমরা পিসিবি’কে সূচি পাঠিয়েছি। কিন্তু তারা এখনও কিছু জানায়নি। আমরা ধরে নিচ্ছি তারা আসবে না। পাকিস্তান না আসলে ফাকা থাকা সময়টাতে অন্য কারো সঙ্গে খেলার কথাও ভাবছে বিসিবি। ওই সময়ে অন্য কোনো দলকে আনা যায় কি-না সেটা নিয়ে আমরা ভাবছি। চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন সময়ে ইংল্যান্ডে গিয়ে ক্রিকেটারদের সঙ্গে কথা বলবো। তারা কী চায়, সিরিজ খেলতে চায় নাকি বিশ্রাম, সেটা জানবো। ওই সময়ে অন্য দলগুলোর ব্যস্ত শিডিউল থাকবে। সব দিক বিবেচনা করেই এগোনো হবে।

তবে পাকিস্তান সিরিজ বাতিল হলেও অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে শঙ্কা নেই বলেই জানালেন বিসিবি সভাপতি, এ সপ্তাহেই অস্ট্রেলিয়ার পরিদর্শক দল বাংলাদেশে আসবে। রুটিন পরিদর্শনের জন্যই তারা আসবে।’