পাকিস্তানকে এগিয়ে নিচ্ছেন হাফিজ

মাথাভাঙ্গা মনিটর: শারজাহতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন ওপেনার মোহাম্মদ হাফিজ। তার অপরাজিত ৯৭ রানের সুবাদে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ১৪৬ করে ৭৪ রানে এগিয়ে পাকিস্তান। হাতে আছে সাতটি উইকেট
এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩০৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। পাকিস্তান প্রথম ইনিংসে অলআউট হয়েছিলো ২৩৪ রানে। ৪ উইকেটে ২২২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। জেমস টেইলর ৭৪ রান নিয়ে শুরু করে ৭৬ রানেই থেমে যান। আর ৩৭ রান নিয়ে খেলতে নামা জনি বেয়ারস্টো আউট হন ৪৩ রানে। এরপর দলের রান ও লিডকে বাড়ানোর চেষ্টায় ছিলেন সামিত প্যাটেল। দলের রান ও লিড ঠিকই বাড়িয়েছেন তিনি। তবে রানের সংখ্যাটা খুব বেশি বড় নয়।
কারণ প্যাটেলকে যোগ্য সহায়তা দিতে পারেনি ইংল্যান্ডের লোয়ার-অর্ডার। ফলে ৩০৬ রানেই প্রথম ইনিংস থেমে যায় ইংল্যান্ডের। অবশ্য এজন্য অবদানটা বেশি পাকিস্তানের স্পিনার শোয়েব মালিকের। ইংল্যান্ডের শেষ চার ব্যাটসম্যানের তিনটিই শিকার করেছেন মালিক। সাত নম্বরে নামা প্যাটেল ৪২ রানে আউট হন। আর ইংল্যান্ড লিড পায় ৭২ রানের। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে পাকিস্তান। দু ওপেনার মোহাম্মদ হাফিজ ও আজহার আলী ১০১ রানের জুটি গড়েন। ৩৪ রান করে আজহার বিদায় নিলেও, উইকেটে যোগ দেন মালিক। এ ইনিংসেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি মালিক। ব্যক্তিগত শূন্য রানে মুখোমুখি হওয়া প্রথম বলেই আউট হন তিনি।
এরপর পাকিস্তানের স্কোরে দক্ষতার সাথেই রান জমা করেন হাফিজ। মাঝে তাকে সঙ্গ দেবার চেষ্টা করেছিলেন অভিজ্ঞ ইউনুস। কিন্তু দিনের শেষভাগে ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রডের বলে ব্যক্তিগত ১৪ রানে আউট হন ইউনুস। তবে দিন শেষে ৯৭ রানে অপরাজিত থেকে যান হাফিজ।