নিষিদ্ধ ক্লাব ও ক্রিকেটার নিয়ে বিসিবি পুনবিবেচনায়

 

স্টাফ রিপোর্টার: একবছর আগে দ্বিতীয় বিভাগের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া তাসনীম ও সুজন মাহমুদের কথা মনে আছে? গত বছরের এই দিন ১.১ ওভারে ৬৪ রান দেন তাসনীম। আর তার দু’দিন পরে ১১ এপ্রিল মাত্র ৪ বলে ৯৪ রান দেন সুজন মাহমুদ। তাদের একজন ফেয়ার ফাইটার্সের এবং অন্যজন ছিলেন লালমাটিয়া ক্লাবের খেলোয়াড়। আম্পায়ারের পক্ষপাতদুষ্ট সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তারা এ কাজ করেন বলে জানান। পরে ওই দুই ক্রিকেটারকে ১০ বছর এবং ক্লাবকে আজীবন নিষিদ্ধ করা হয়। তাদের নিষেধাজ্ঞার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন করে পর্যলোচনা শুরু করেছে।

শাস্তি দেয়ার পর বিসিবি’র দরবারে ওই দুই ক্রিকেটার এবং ক্লাব অনেকগুলো চিঠি দিয়েছেন। এরপর জানুয়ারিতে ফেয়ার ফাইটার্স এবং লালমাটিয়া ক্লাবের পক্ষে থেকে আবার দ্বিতীয় বিভাগ ক্রিকেটে অংশ নিতে চায় জানিয়ে চিঠি আসলে এই পর্যলোচনা করার সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে বিসিবি’র পরিচালক জালাল ইউসুফ জানান, ‘আমরা ক্রিকেটার এবং ক্লাবের কাছ থেকে অনেকগুলো চিঠি পেয়েছি। সম্প্রতি লালমাটিয়া একটি আবেদন পাঠিয়েছে। ওই দুই দলের এক অধিনায়কের একটি আবেদন আমরা পেয়েছি। আমরা শিগগিরই এটি  নিয়ে পুনর্বিবেচনা করার জন্য বসবো।’ উল্লেখ্য ওই ক্রিকেটার এবং ক্লাবের অপরাধের বিষয়ে যে তদন্ত কমিটি গঠন করা হয় জালাল ইউসুফ তার একজন সদস্য ছিলেন।