দেশবাসীর কাছে দোয়া চাইলেন টাইগাররা

মাথাভাঙ্গা মনিটর: একজন ক্রিকেটারের জীবনে এটা বড় একটা ব্যাপার- বিশ্বকাপ। সেটাতে অংশ নেয়ার আগে আমিও আর সবার মতো রোমাঞ্চিত। পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। বড় দলের বিপক্ষে ভালো করতে পারলে সেটা সবাইকে এগিয়ে দেবে। এটা ঠিক যে, প্রস্তুতি ম্যাচ তো প্রস্তুতি ম্যাচই। তবে ব্যাপার হলো, এখানে ভালো করতে পারলে আত্মবিশ্বাসটা একটু বাড়ে। এখানে রান করতে পারলে আত্মবিশ্বাসটা সাথে যায়। আলাদা করে পাকিস্তানকে নিয়ে খুব ভাবার সুযোগ নেই। কারণ, তাদের সাথে চূড়ান্ত অর্থে বিশ্বকাপে আমাদের কোনো খেলা নেই। আশা করি, এখান থেকে ভালো কিছু পারফরম্যান্স নিয়ে যেতে পারবো আমরা। ব্যক্তিগতভাবে বললে, বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতাটা আমাকে হয়তো একটু সুবিধা দেবে। আমি চেষ্টা করবো, দলের জন্য কিছু করার। আমাদের লক্ষ্য দ্বিতীয় রাউন্ডে যাওয়া, সে পথে অবদান রাখতে চাই। দেশের সবাইকে বলবো- দোয়া করবেন।

দেশের মানুষই প্রেরণা: মাহমুদউল্লাহ

দেশের মানুষের সমর্থন আমাদের সবসময় সবচেয়ে বড় প্রেরণা। আমাদের ভালো সময়, খারাপ সময়ে আমরা চাই, সবাই আমাদের পাশে থাকবেন। আশা করি, সবাই সেটা থাকবেন। তাদের প্রেরণা নিয়েই আমরা বিশ্বকাপ শুরু করতে যাচ্ছি। কোনো বিশেষ ম্যাচ নিয়ে বিশেষ পরিকল্পনা করছি না আমরা। প্রথম ম্যাচটা খেলি, তারপর পরেরটা নিয়ে ভাববো। এখানকার উইকেটে ব্যাটিং করাটা খুব সহজ না। আমরা সেটা মানিয়ে নিচ্ছি। আশা করি বাকি দু ম্যাচে সেটা আরও ভালো মানিয়ে নেবো।

আমরা সবাই প্রস্তুত: মুশফিকুর রহিম

ব্রিসবেনের এ ক্যাম্পটা আমাদের জন্য খুব জরুরি ছিলো। এখানকার কন্ডিশন, উইকেট কেমন হতে পারে; সে নিয়ে ভালো একটা ধারণা পেয়েছি আমরা। হ্যাঁ, অনুশীলন ম্যাচে আমরা প্রত্যাশিত ফল পাইনি। তবে আমরা বুঝতে পেরেছি যে, এখানে ভালো করতে গেলে, ফল পেতে চাইলে ঠিক কী করতে হবে। আজ থেকে আমাদের যে অনুশীলন ম্যাচ শুরু হচ্ছে, সেখানে এ ঘাটতি পূরণ করে ফেলতে পারবো বলে মনে হচ্ছে। বিশ্বকাপে একটু বাড়তি চাপ থাকবে; ভালো শুরু করতে পারলে সেটা কোনো সমস্যা হবে না।

চাপ সামলাতেই হবে: তামিম ইকবাল

আমি এখন সুস্থ আছি। সময়ের সাথে সাথে সেরে উঠছি। আগামীকাল (আজ) ম্যাচে হয়তো ব্যাটিং করবো। অবশ্যই খুব গুরুত্বপূর্ণ। আমরা বেশ কিছুদিন ধরে একেবারে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলিনি। এখানে টানা অনুশীলন করেছি। এবার সেটা মাঠে করে দেখানোর পালা। আমার ধারণা আমরা সবাই পাকিস্তান ও আয়ারল্যান্ডের ম্যাচ দুটোর দিকে তাকিয়ে আছি। এখানে ভালো করতে পারলে বিশ্বকাপে ভালো করা সম্ভব। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, দুটো ভালো ইনিংস খেলে দলকে জয় এনে দিতে পারলেই খুশি হবো। আমরা একটা জয় দিয়ে বিশ্বকাপটা শুরু করতে চাই। হ্যাঁ, এ ম্যাচটা জিততেই হবে বলে একটু চাপ হয়তো থাকবে। কিন্তু এ চাপটা সামলাতে পারতে হবে আমাদের।