টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর গড়লেন ম্যাককালাম

মাথাভাঙ্গা মনিটর: মাত্র ৬৪ বলে অপরাজিত ১৫৮ রানের ইনিংস উপহার দিয়ে ইংলিশ টি-টোয়েন্টি ব্লাস্ট প্রতিযোগিতায় নতুন রেকর্ড গড়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। কাউন্টি দল ওয়ারউইকশায়ারের হয়ে এজবাস্টনে ডার্বিশায়ারের বিপক্ষে ম্যাককালাম এ ঝড়ো ইনিংস উপহার দেন।

৩৩ বছর বয়সী ম্যাককালাম ডার্বিশায়ারের বোলারদের হতাশ করে একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ৪২ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন। এর আগে ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে ম্যাককালাম ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন, কিন্তু তখন বল মোকাবেলা করেছিলেন ৭৩টি।

ম্যাককালামের গতকালকের ইনিংসে ছিলো ১১টি ওভার বাউন্ডারি ও ১১টি বাউন্ডারি। ২০১৩ সালে ভারতীয় প্রিমিয়ার লিগে ওয়েস্ট ইন্ডিজের সেনসেশন ক্রিস গেইলের করা ১৭৫ রানে ইনিংসের পরে ম্যাককালামের এ স্কোরই টি-টোয়িন্টিতে সর্বোচ্চ। ২০১৪ সালে সাসেক্সের হয়ে লুক রাইটের করা ১৫৩ রানের ইনিংসটি এখন পর্যন্ত ইংলিশ টি-টোয়েন্টি ব্লাস্টে সর্বোচ্চ রান ছিলো। পিঠের সমস্যার কারণে ক্যারিয়ার ক্ষতিগ্রস্থ হলেও সম্প্রতি জাতীয় দলের সাথে এক বছরের চুক্তি নবায়ন করেছেন ম্যাককালাম।