টাইগারদের প্রয়োজন আরো ৪৮৭ রান

 

স্টাফ রিপোর্টার: পাকিস্তানের বিরুদ্ধে এক উইকেটে ৬৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। গতকাল শুক্রবার ঢাকা টেস্টের তৃতীয় দিনে ইমরুল কায়েস (১৬) বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন। উদ্বোধনী জুটিতে তামিমের সঙ্গে তিনি ৪৮ রান সংগ্রহ করেন। ক্রিজে রয়েছেন তামিম ৩২ ও মুমিনুল ১৫ রান নিয়ে। শনিবার তারা টাইগারদের হয়ে মাঠে নামবেন। জয়ের জন্য বাংলাদেশের আরো প্রয়োজন ৪৮৭ রান। আর পাকিস্তানের প্রয়োজন ৯টি উইকেট। ম্যাচ বাঁচাতে এখন টাইগারদের প্রয়োজন বড় জুটি গড়ে তোলা।

এর আগে বাংলাদেশের বিরুদ্ধে ৫৪৯ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ঢাকা টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মিসবাহ-উল হক ৮২ রান করে আউট হওয়ার পর ইনিংস ঘোষণা দেয় সফরকারিরা। পাকিস্তানের তখন সংগ্রহ ছিলো ৬ উইকেটে ১৯৫ রান। গত বৃহস্পতিবার প্রথম ইনিংস ৮ উইকেটে ৫৫৭ রান তুলে  ঘোষণা করে পাকিস্তান।

জবাবে ২০৩ রানে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। তবে বাংলাদেশকে ফলোঅন করাননি পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক। ৩৫৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে নামে পাকিস্তান। তবে স্কোরবোর্ডে কোনো রান জমা করার আগেই পাকিস্তান শিবিরে আঘাত হানেন মোহাম্মদ শহীদ। প্রথম ওভারের চতুর্থ বলে মোহাম্মদ হাফিজকে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি করান বাংলাদেশ পেসার।