চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দক্ষিণ আফ্রিকা প্রস্তুত: ডি ভিলিয়ার্স

 

মাথাভাঙ্গা মনিটর: চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দক্ষিণ আফ্রিকা পুরোপুরি প্রস্তুত বলে মন্তব্য করেছেন দলটির ওয়ানডে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। পাঁচ ওয়ানডে সিরিজে অকল্যান্ডে অনুষ্ঠিত শেষ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয় করে প্রোটিয়ারা। অকল্যান্ডে এ জয়টা প্রোটিয়াদের কাছে বিশেষ কিছু কেননা, ২০১৫ বিশ্বকাপে এ ভেন্যুতে অনুষ্ঠিত সেমিফাইনালে এই কিউইদের বিপক্ষে হেরেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর প্রোটিয়ারা দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন বলে মনে করছেন তিনি। স্বাগতিক নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়ে সিরিজ জয়ের পর আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নিজ দল পুরোপুরি তৈরি বলে জানান ডি ভিলিয়ার্স।

ম্যাচ জয়ের পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বলেন, এই সিরিজ জয়ের ক্ষেত্রে কিছুটা আবেগও কাজ করেছে। বিশেষ করে চাপকে মোকাবেলা করা। এই জয়টি আমরা উপভোগ করেছি। তবে বিশ্বকাপে সেমিফাইনালে হারের জ্বালা এটি দিয়ে পুরণ করা যাবে না। সেটি কখনো মুছে যাবে না।

তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্যদিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজটি জয়ের আগেও এই মরসুমটি দারুণভাবে কাটিয়েছে প্রোটিয়ারা। প্রথমে আয়ারল্যান্ডকে হারানোর পর অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করেছে তারা। যে কারণে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের বিষয়ে বেশ ইতিবাচক দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

তিনি আরো বলেন, এই সফরটির আগেই নিজেদের প্রস্তুতি নিয়ে বেশ তৃপ্ত ছিলাম আমরা। তবে এই সিরিজে আমাদেরকে অগ্নিপরীক্ষা দিতে হয়েছে। এখন সত্যিকার অর্থেই বলতে পারি যে আমরা প্রস্তুত।