চুয়াডাঙ্গায় তিনদিনব্যাপী ৪৭তম স্কুল মাদরাসা ও কারিগরি শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় তিনদিনব্যাপী ৪৭তম স্কুল মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১০টায় স্থানীয় ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে জেলা পর্যায়ের খেলার উদ্বোধন করেন জেলা শিক্ষা কর্মকর্তা নিখিল রঞ্জন চক্রবর্তী ।
এ সময় সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান, জীবননগর উপজেলা শিক্ষা কর্মকর্তা দীনেশ চন্দ্র পাল, ঝিনুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতান, সাবেক প্রধান শিক্ষক ওয়ালিউল্লাহ, শিক্ষক ওবায়দুল্লাহ, শিক্ষা কর্মকর্তা মাহবুব হোসেন ও ইমতিয়াজ হোসেনসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা উপস্থিত ছিলেন। জেলা পর্যায়ের প্রতিযোগিতায় ব্যাডমিন্টন, ভলিবল, ক্রিকেট ও দড়িলাফ প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেছে।
গতকাল মঙ্গলবার প্রতিযোগিতার প্রথমদিনের খেলায় ঝিনুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত ছাত্রীদের ভলিবল প্রতিযোগিতায় দামুড়হুদার রামনগর-কলাবাড়ী মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং সদর উপজেলার আলোকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয় রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে। ব্যাডমিন্টন (একক) প্রতিযোগিতায় দামুড়হুদা পাইলট গার্লস অ্যান্ড কলেজের ছাত্রী ইশরাত জাহান চ্যাম্পিয়ন এবং ঝিনুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অবনী রানারআপ হয়েছে। ব্যাডমিন্টনে ছাত্রীদের (দ্বৈত) প্রতিযোগিতায় দামুড়হুদা পাইলট গার্লস অ্যান্ড কলেজের ছাত্রী ইশরাত জাহান ও হাবিবা ফেরদোসী চ্যাম্পিয়ন এবং ঝিনুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অবনী ও সাদিয়া রানারআপ হয়েছে। জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ক্রিকেট (ছাত্র) প্রতিযোগিতায় আদর্শ বালক উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং আলমডাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয় রানারআপ হয়েছে।
এদিকে, ছাত্রীদের ভলিবল প্রতিযোগিতায় জেলা পর্যায়ে অংশগ্রহণ না করায় আলমডাঙ্গা পাইলট গার্লস স্কুল এবং জীবননগর থানা পাইলট মাধ্যমিক বিদ্যালয়কে শোকজ করা হচ্ছে।
দামুড়হুদার রামনগর-কলাবাড়ী মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা পরিচালনা কমিটির (এসএমসি) সভাপতি মো. সালাউদ্দিন বলেন, ‘স্কুলের মেয়েরা ভলিবলে চ্যাম্পিয়ন হওয়ায় আমি আনন্দিত ও খুশি হয়েছি। তাদেরকে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হবে।’
চুয়াডাঙ্গা জেলা শিক্ষা কর্মকর্তা নিখিল রঞ্জন চক্রবর্তী বলেন, ‘উপজেলা পর্যায় থেকে যে সকল বিদ্যালয় জেলা পর্যায়ে অংশগ্রহণ করায় কথা ছিলো তারা অংশ গ্রহণ না করায় সেই বিদ্যালয়ের বিরুদ্ধে শোকজ করা হবে।’ এই প্রতিযোগিতা আগামীকাল বৃহস্পতিবার শেষ হবে।