চুয়াডাঙ্গার ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহিত করতে ট্রফি প্রদর্শন ও টিম নিলাম সম্পন্ন

 

 

এন.পি.এল প্রতিযোগিতা শুরু ২০ জুন

ক্রীড়া প্রতিবেদক: চুয়াডাঙ্গার ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহিত করতে এনপিএল ক্রিকেট প্রতিযোগিতার ট্রফি প্রদর্শন ও টিম নিলাম সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ মূল্যে দশম জাতীয় সংসদের মাননীয় হুইপ চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনেরপক্ষে অতুল জোয়ার্দ্দার ফ্রিডম ফাইটার আটকবর টিমটি ক্রয় করেন। দ্বিতীয় সবোর্চ্চ মূল্যে ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের পক্ষে নাফিউল ইসলাম জোয়ার্দ্দার শান্ত ফার্স্ট ক্যাপিটাল সুপার কিংস টিমটি ক্রয় করেন। তবে সবার আগে টিম নিলাম অনুষ্ঠানে হাজির হয়ে আলমডাঙ্গা নাইট রাইর্ডাস টিমটি ক্রয় করে নেন নুরনগর-জাফরপুরের সেলিম জোয়ার্দ্দার। এছাড়া দর্শনা ডেয়ার ডেভিল্স কিনে নেন আশা ফার্মেসির আসাদুজ্জামান আশা,কিংস ইলেভেন জীবননগর টিম ক্রয় করেন সাংবাদিক এমআর বাবু ও সালাউদ্দিন কাজল, সানরাইজার দশমাইল টিম ক্রয় করেন ঠিকাদার আব্দুল মোত্তালিব এবং তৃতীয় সর্বোচ্চ মূল্যে চুয়াডাঙ্গা রয়েলস ক্রয় করে ওয়াল্টন। শুধুমাত্র মনোপুতো দর না হওয়ায় রয়েল চ্যালেঞ্জার নাগদহ টিমটি নিলাম করা হয়নি বলে জানিয়েছেন টুর্নামেন্ট পরিচালনা কর্তৃপক্ষ।

গত শুক্রবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা টাউন ফুটবলমাঠে এনপিএল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১৩০ জন ক্রিকেটারের সম্মুখে এ ট্রফি প্রদর্শন ও টিম নিলাম করা হয়। টিম নিলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির সভাপতি ও এনপিএল’র চেয়ারম্যান চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, এন.পি.এল’র কো-চেয়ারম্যান চুয়াডাঙ্গা ওয়ালটন এক্সক্লুসিভ ডিলার মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল, টুর্নামেন্টের সদস্য সচিব শেখ রাসেল ক্রীড়াচক্রের সভাপতি নইম হাসান জোয়ার্দ্দার, উপপরিচালক (বীজ উৎপাদন) তাইজুল ইসলাম ভূঁইয়া, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত, মিডিয়া পাটর্নার ‘দৈনিক মাথাভাঙ্গাপক্ষে বার্তা সম্পাদক আহাদ আলী মোল্লা,পেপসি কোলার সিইও মনজুর হাসান, ক্রিকেট কোচ সাইফ রাসেল ও নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির পরিচালক সাংবাদিক ইসলাম রকিব। অনুষ্ঠানটি পরিচালনা করেন এস.এ টিভির জেলা প্রতিনিধি সাংবাদিক বিপুল আশরাফ। টিম নিলামের পূর্বে অতিথিগণ ও ক্ষুদে ক্রিকেটাররা চ্যাম্পিয়ন,রানারআপ,ম্যান অবদ্য সিরিজ ও ম্যান অবদ্য ম্যাচের পুরস্কার প্রদশর্নের জন্য তুলে ধরেন।

উল্লেখ্য (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) আই,পি.এল’র আদলে চুয়াডাঙ্গার ঐতিহাসিক স্থান ও এলাকার নাম

অনুসারে৮টি টিম গঠন করা হয়েছে। টিম গুলো হলো: ১.ফার্স্ট ক্যাপিটাল সুপার কিংস্ ২. ফ্রিডম ফাইটার আট কবর ৩. কিংস ইলেভেন জীবননগর ৪.রয়েল চ্যালেঞ্জার নাগদহ,৫.সানরাইজার দশমাইল, ৬.আলমডাঙ্গা নাইট রাইর্ডাস ৭. দর্শনা ডেয়ার ডেভিল্স ও ৮. চুয়াডাঙ্গা রয়েল। ১৬সদস্যের প্রতিটি দলে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ৮ জন করে খেলোয়াড় থাকবে এবং বাকি ৮জন চুয়াডাঙ্গা জেলার স্থায়ী বাসিন্দা যাদের বয়স অনূর্ধ্ব-১৬ তারা অংশগ্রহণ করছে। আগামী ২০ জুন বেলা ১১টায় নাইটিঙ্গেল প্রিমিয়ার লিগের (এনপিএল) শুভ উদ্বোধন করা হবে। তবে উদ্বোধনের পর ২৬ জুন থেকে বাকি খেলাগুলো শুরু হবে।