ক্রিকেটে আজীবন নিষিদ্ধ রূপগঞ্জ মালিক বাদল

স্টাফ রিপোর্টার: সাময়িকভাবে নিষিদ্ধ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই আজীবনের জন্য নিষেধাজ্ঞার শাস্তি পেলেন লেজেন্ডস অব রূপগঞ্জের চেয়ারম্যান লুৎফর রহমান বাদল। আপত্তিকর মন্তব্য করে বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেট বোর্ডের ভাবমূর্তি দেশে-বিদেশে ক্ষতিগ্রস্ত করায় বিসিবির অধীনস্ত কোনো ধরনের ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবেন না তিনি।

গতকাল মঙ্গলবার রাতে বিসিবির ডিসিপ্লিনারি কমিটির জরুরি সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ক্লাবটির মালিকের পাশাপাশি দু কর্মকর্তারও শাস্তির কথা জানানো হয়। লেজেন্ডস অব রূপগঞ্জের যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম টিটুকে ৫ বছর ও কর্মকর্তা সাব্বির আহমেদ রুবেলকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করে বিবিসি। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) ও আম্পায়ার্স কমিটির সুপারিশ অনুযায়ী বিসিবির ডিসিপ্লিনারি কমিটির এ জরুরি সভার আয়োজন করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লেজেন্ডস অব রুপগঞ্জের চেয়ারম্যান লুৎফর রহমান বাদল সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতিসহ নির্বাচিত পর্ষদ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সম্পর্কে অশালীন, আপত্তিকর মন্তব্য করেছেন এবং মিথ্যা-ভিত্তিহীন বক্তব্য দিয়েছেন। এসব মন্তব্য দেশ ও বিদেশে বাংলাদেশের ক্রিকেট এবং ক্রিকেটবোর্ডের ভাবমূর্তি চরমভাবে ক্ষতিগ্রস্ত করেছে। তাই বিসিবির অধীনস্ত সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে তাকে আজীবন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।