করোনা মোকাবেলায় সরকারকে সহায়তা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের

 

মাথাভাঙ্গা মনিটর: করোনাভাইরাসে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। ছোঁয়াছে এ ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সরকারকে ২৫ মিলিয়ন রুপি দেয়ার ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বিষয়টি নিশ্চিত করে এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এসএলসি জানায়, বিশ্বে মহামারী আকার ধারণ করা করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলার জন্য সরকার যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তার জন্য লংকান ক্রিকেট বোর্ড ২৫ মিলিয়ন রুপি অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শ্রীলংকা ক্রিকেট বোর্ড চলমান স্বাস্থ্য সমস্যার গুরুতর বিষয়টি বুঝতে পেরে, সংকট মোকাবেলায় সরকারকে পূর্ণ সহায়তা দেয়ার জন্য আরও অনেক পদক্ষেপ নিয়েছে।

করোনাভাইরাস মোকাবেলায় সরকারকে আর্থিক সহযোগিতা দেয়ার পাশাপাশি শ্রীলংকা জাতীয় দলের ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছোঁয়াছে এই ভাইরাস থেকে রেহাই পেতে বিভিন্ন পরামর্শ দিয়ে যাচ্ছেন। এই ভাইরাসের বিস্তার ঠেকাতে শুক্রবার থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত দেশটিতে কারফিউ জারি করেছিলো শ্রীলংকা সরকার। গত শনিবার লংকান ক্রিকেট বোর্ড স্থগিত করেছে সব ধরনের ঘরোয়া ক্রিকেটও। এর আগে গত ১৩ মার্চ স্থগিত করা হয়েছিলো ইংল্যান্ড-শ্রীলংকা টেস্ট সিরিজ।

প্রসঙ্গত, সম্প্রতি চীনের উহান প্রদেশ থেকে বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বে ইতোমধ্যে প্রায় ১৭ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লাখ মানুষ। করোনাভাইরাসে শ্রীলংকা আক্রান্ত ৮২ জন।