ওয়েস্ট ইন্ডিজকে ৬ রানে হারিয়ে আফগানিস্তানের চমক

 

মাথাভাঙ্গা মনিটর‌: বিশ্বকাপে সুপার টেনে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ রানে হারালো আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৬ রানে পায় আফগানিস্তান। এর আগে নাগপুরে গতকাল রোববার দুপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে করতে হবে ১২৪ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায় আফগানরা। ফিরে যান উসমান ঘানি। এরপর শাহজাদ ও স্টানিকজাই মিলে দলীয় স্কোরকে ৩৩ রান পর্যন্ত টেনে নেন। এরপর ব্যক্তিগত ২৪ রানে আউট হন শাহজাদ। শাহজাদ ফিরে যাওয়ার পর ৫০, ৫২ ও ৫৬ রানের মাথায় আউট হন আসগর স্টানিকজাই, সলিমুল্লাহ সেনওয়ারি ও গুলবাদিন নাঈব। ৯০ রানে মোহাম্মদ নবী ও ১০৩ রানে শফিকুল্লাহ আউট হন। কিন্তু একপ্রান্ত আগলে রেখে ৪০ বলে ৪৮ রানের ইনিংস খেলে দলীয় স্কোরকে ১২৩ পর্যন্ত টেনে নেন নাজিবুল্লাহ জাদরান। তার অপরাজিত ৪৮ রানের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কার মার ছিল।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বাদ্রি ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন আন্দ্রে রাসেল। ১টি করে উইকেট নেন সুলেমান বেন ও ড্যারেন সামি।