ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ : তামিম

স্টাফ রিপোর্টার: দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। তবে ওয়ানডে সিরিজ নিয়ে আশার বাণী শোনালেন তামিম ইকবাল। গতকাল বুধবার অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে তামিম জানালেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।

আগামী ১০ জুলাই সফররত দক্ষিণ আফ্রিকার সাথে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রস্তুতিতে ব্যস্ত এখন টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজে প্রোটিয়া বোলারদের একেবারেই খেলতে পারেনি টাইগাররা। তামিম বলেন, আমরা পাকিস্তান ভারতের বিপক্ষে যেমন খেলে সিরিজ জিতেছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও আমাদের সেই সাহস এবং প্রেরণা নিয়ে খেলতে হবে। টি-টোয়েন্টি সিরিজে ভালো করলে আমাদের মনোবল আরো উঁচুতে খাকত- এটা ঠিক আছে। কিন্তু আমি মনে করি এখনও ওদের বিপক্ষে ভালো করার যথেষ্ঠ সম্ভাবনা আছে আমাদের।

তামিম জানালেন, এবিডি ভিলিয়ার্স বিপজ্জনক ব্যাটসম্যান। তাকে নিয়ে বাড়তি চিন্তা করতে হয়। তবে এ সুযোগে অন্য ব্যাটসম্যানরা ভালো করে ফেলেন। বাংলাদেশি ব্যাটসম্যানরা টি-টোয়েন্টি সিরিজে প্রোটিয়া স্পিনারদের খেলতেই পারেননি।

অন্যদিকে বাংলাদেশি স্পিনারদের তুলোধুনো করে রান তুলেছেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। এ প্রসঙ্গে তামিম বলেন, আমি তো মনে করি ওদের স্পিনারদের চেয়ে আমাদের স্পিনাররা অনেক এগিয়ে। সাকিবের কথাই ধরুন, তার মতো একজন স্পিনার ওদের দলে আছে?