ওয়ানডেতেও জয়ে শুরু নিউজিল্যান্ডের

মাথাভাঙ্গা মনিটর: টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার পর ওয়ানডেতেও জয় দিয়ে শুরু করেছে নিউজিল্যান্ড। গতকাল বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে জিতেছে স্বাগতিকরা। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৪৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ২৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

বিপিএল কাঁপানো ক্রিস গেইল ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াডে যুক্ত হলেও এই ম্যাচে খুব একটা সুবিধা করতে পারেননি। ৩১ বল খেলে ২২ রান করে আউট হয়ে যান তিনি। তবে এভিন লুইস ও রোভম্যান পাওয়েলের জোড়া অর্ধশতকে ২৪৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ১০০ বল মোকাবেলা করে সাতটি চার ও একটি ছক্কার মারে ৭৬ রান করেন লুইস। অপরদিকে ৫০ বল থেকে দুটি চার ও চারটি ছক্কার মারে ৫৯ রান করেন পাওয়েল। কিউই বোলারদের মধ্যে ডগ ব্র্যাসওয়েল চারটি, টড অ্যাশলে তিনটি এবং লুকি ফার্গুসন দুটি উইকেট নেন।

জবাব দিতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানদের সম্মিলিত পারফরমেন্সে সহজ জয় পায় নিউজিল্যান্ড। কিউই ব্যাটসম্যানদের মধ্যে জর্জ ওয়ার্কার ৫৭, কলিন মুনরো ৪৯ ও রস টেলর ৪৯ রান করেন। ক্যারিবীয় বোলারদের মধ্যে জ্যাসন হোল্ডার ও অ্যাশলে নার্স দুটি করে উইকেট নেন।