একমাত্র টি ২০ ম্যাচটি বৃষ্টির কারণেই পরিত্যক্ত

 

 

মাথাভাঙ্গা মনিটর: ঢাকায়বৃহস্পতিবার ভোর থেকেই মুষলধারায় বৃষ্টি। ওয়েস্ট ইন্ডিজেও সময়টা বর্ষকাল।তাই বলে একই সময়ে সেখানেও মুষলধারায় বৃষ্টি হবে। কাল এই একটা জায়গায় মিলেগেলো সেন্ট কিটস ও ঢাকা। একমাত্র টি২০ ম্যাচটি এই বৃষ্টির কারণেই পরিত্যক্তহলো। টি২০ ট্রফি ভাগাভাগি করে নিয়েছেন মুশফিকুর রহিম ও ড্যারেন স্যামি।সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরুহওয়া ম্যাচ মাত্র ১৭ মিনিট পর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। প্রায় তিন ঘণ্টাখেলা বন্ধ থাকার পর বৃষ্টি থামলেও মাঠ খেলার অনুপযুক্ত থাকায় ম্যাচপরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

সফরে বাংলাদেশ সব ম্যাচেই শুরুটাভালো করেছে। কিন্তু কোনো ম্যাচেই শেষ পর্যন্ত ধারাবাহিকতা ছিলো না। কালবাংলাদেশের শুরুটা ভালো হয়েছিলো। তবে শেষটা ভালো হতো কি-না তা দেখার আগেইবাধা হয়ে দাঁড়াল বৃষ্টি। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়কমুশফিকুর রহিম। ৪.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে দুই ওপেনার তামিম ইকবাল ওএনামুল হক তোলেন ৩১ রান। এনামুলএকটিকরে চার ও ছয়ের সাহায্যে ১৯ এবংতামিম এক চারে নয় বলে ১১ রানে অপরাজিত থাকেন।

এর আগে দুদল পাঁচটি টি-২০ম্যাচে মুখোমুখি হয়েছে। বাংলাদেশ দুটি ও ওয়েস্ট ইন্ডিজ তিনটি ম্যাচেজিতেছে। প্রথম ওয়ানডেতে কুচকির ইনজুরিতে পড়েন অধিনায়ক মাশরাফি মুর্তজা।তারপরও পরের দুটি ওয়ানডে ম্যাচে খেলেছেন তিনি। টি২০ ম্যাচে তাকে বিশ্রামদেয়া হয়। একাদশে ফেরেন প্রথম ওয়ানডেতে খেলা তাসকিন আহমেদ। এছাড়া মোহাম্মদমিঠুন আলী ও পেসার রুবেল হোসেন একাদশে জায়গা পেয়েছিলেন।

এর আগে সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩-০ তে হেরেহোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। একমাত্র টি২০ম্যাচে জয় দিয়ে টেস্ট সিরিজে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার আশা করেছিলেন মুশফিকরা।

ক্যারিবীয়সফরে জয় পেতে এখন টেস্ট সিরিজের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে বাংলাদেশকে। ৫সেপ্টেম্বর কিংসটাউনে প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে। ১৩-১৭ আগস্ট সেন্ট
লুসিয়ার দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজের আগে সেন্ট কিটসের বিপক্ষে ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বরএকটিতিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন মুশফিকরা।