আর্জেন্টিনাকে ঘুমিয়ে থাকলে চলবে না: মেসি

মাথাভাঙ্গা মনিটর: প্যারাগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচেই ২-২ গোলে ড্র করার কারণে কোপা আমেরিকায় অন্যতম ফেভারিট আর্জেন্টিনার শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ম্যাচে আকাশি-শাদা জার্সিধারীরা শক্তিশালী উরুগুয়ের মুখোমুখি হবে। সেই ম্যাচকে সামনে রেখে দলীয় অধিনায়ক লিওনেল মেসি সতর্ক করে দিয়ে বলেছেন, উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনাকে ঘুমিয়ে থাকলে চলবে না।
গত শনিবার র্যামন ডিয়াজার দলের বিপক্ষে প্রথমার্ধেই সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসির গোলে ২-০ তে এগিয়ে গিয়েছিলো ২০১৪ সালের ফাইনালিস্টরা। কিন্তু দ্বিতীয়ার্ধে নেলসন ভালদেজ ও লুকাস ব্যারিয়সের ২ গোলে প্যারাগুয়ে দারুণভাবে ম্যাচে ফিরে আসে। গ্রুপ-বি’তে টিকে থাকতে হলে আর কোনো ভুলের সুযোগ নেই বলেই মন্তব্য করেছেন মেসি। মেসি মনে করেন বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়েকে রুখে দেয়ার সব ক্ষমতা আছে আর্জেন্টিনার। এ সম্পর্কে ২৭ বছর বয়সী মেসি বলেছেন, আমরা প্রথমার্ধে ভালোই খেলেছি। কিন্তু দ্বিতীয়ার্ধে পুরো দল যেন ঘুমিয়ে গিয়েছিলো। প্রথমার্ধে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের থাকলেও পরের অর্ধে প্যারাগুয়ে আমাদের কাছ থেকে বারবার বল নিয়ে গেছে। অবশ্যই এটা দারুণ হতাশাজনক। বিশেষ করে প্রথম ম্যাচেই এ ধরনের ফলাফল কখনই কাম্য নয়। কিন্তু এখন আমাদের উরুগুয়েকে নিয়ে ভাবতে হবে।
উরুগুয়ে নিজেদের ফেবারিট তকমাটা ধরে রাখার জন্য মুখিয়ে আছে। সেই লক্ষ্যে বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের প্রথম ম্যাচেই জ্যামাইকাকে ১-০ গোলে পরাজিত করে শুরুটাও ভাল করেছে।