আজকের তরুণ-যুবকরাই আগামী ভবিষ্যত

গাংনীতে ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে নুর আহমদ বকুল

গাংনী প্রতিনিধি: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য নুর আহমদ বকুল বলেছেন, খেলাধুলা মানুষের শারীর ও মন গঠনে অপরিহার্য। তরুণ-যুবকদের সঠিক পথে চালনার জন্য খেলাধুলার কোনো বিকল্প নেই। এদেরকে সঠিক পথ দেখানো বড়দের দায়িত্ব। কেননা আজকের তরুণ-যুবকদের মধ্যেই লুকিয়ে রয়েছে ভবিষ্যত বাংলাদেশ। গতকাল মঙ্গলবার বিকেলে মেহেরপুর গাংনী উপজেলার চাঁদপুর গ্রামের ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন। চাঁদপুর গ্রামবাসী আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড আব্দুল মাবুদ ও আয়োজক কমিটির সদস্যবৃন্দ।
বক্তৃতায় নব্বয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের লড়াকু সৈনিক নুর আহমেদ বকুল আরো বলেন, বৈষ্ণিক চ্যালেঞ্জ মোকাবেলা করেই এগিয়ে যাচ্ছে দেশ। এতে যুবসমাজের আরো বেশি ভূমিকা রাখতে হবে। অপসংস্কৃতিক আজ আমাদের ঘাড়ে চেপে বসেছে। সাম্প্রদায়িকতার ষড়যন্ত্রও থেমে নেই। খেলাধুলা আয়োজনের মধ্যদিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি দেখা যায়। যার প্রমাণ আজকের এই খেলার মাঠে উপস্থিত হাজার হাজার বিভিন্ন শ্রেণিপেশার দর্শক।
এ ধরনের আয়োজন বৃদ্ধি করার আহবান জানিয়ে তিনি বলেন, মানুষের নির্মল বিনোদনের ব্যবস্থা করতে পারলেই বিদেশি অপসংস্কৃতি রুখে দেয়া সম্ভব। আয়োজকদের ভূয়সী প্রশংসা করেন তিনি।
এর আগে ভাটপাড়া নীলকুঠি ডিসি ইকোপার্ক ও ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন নুর আহমেদ বকুল। আগামী ৭ ডিসেম্বর ওয়ার্কার্স পার্টি সভাপতি বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ইকোপার্ক পরিদর্শনের কর্মসূচি দিয়েছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পালের সঙ্গে মতবিনিময় করেন নুর আহমদ বকুল।