আগামী পাঁচ বছর যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ

মাথাভাঙ্গা মনিটর: ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ আগামী বছরের মার্চ মাসে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে পূর্ণ শক্তির দল পাঠাতে রাজি হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি। এ বিষয়ে বিস্তারিত জানিয়ে শেঠি জানান আগামী পাঁচ বছরের মধ্যে প্রতিবছরই পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে চুক্তি স্বাক্ষর করেছে উভয় দেশের বোর্ড।

শেঠি বলেন, ‘দুই দেশের বোর্ডের মধ্যে আগামী বছরের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী দুই দল প্রতি বছর একটি করে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সিরিজটি পাকিস্তান ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। তবে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য সিরিজ তারিখ ও ভেন্যুর ওপর নির্ভর করবে।’ তিনি আরো বলেন, ‘আগামী ২৯, ৩১ মার্চ এবং ১ এপ্রিল অনুষ্ঠিতব্য তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য পূর্ণ শক্তির দল পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।’ নিরাপত্তার বিষয়টি উল্লেখ না করে শেঠি বলেন লাহোরের আবহাওয়ার কারণে এ মাসের শেষ দিকের প্রস্তাবিত টি-টোয়েন্টি সিরিজটি স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ‘আগামী মাচে প্রথম সিরিজটি অনুষ্ঠিত হবে পাকিস্তানে। এরপর আমেরিকায় সিরিজ খেলবে পাকিস্তান এবং এটা পাঁচ বছর চলবে। আরো একটি দল নিয়ে আমেরিকা লেগের সিরিজটি ত্রিদেশীয় হবে বলেও জানান শেঠি।