আইপিএলের নিলামে মিরাজ-তাসকিনসহ ৬ বাংলাদেশি

 

স্টাফ রিপোর্টার: ভারতের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের নতুন মরসুমের নিলামের জন্য চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন মিরাজ-তাসকিনসহ ছয় বাংলাদেশি ক্রিকেটার। আগামী ২০ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে হবে ২০১৭ আইপিএলের নিলাম। আইপিএল এর  নিয়মিত মুখ অলরাউন্ডার সাকিব আল হাসান। গত মরসুমে প্রথমবারের মতো খেলতে যেয়ে বাজিমাত করা মোস্তাফিজুর রহমান এবারও থাকছেন।

সব দেশের ক্রিকেটার মিলিয়ে আসন্ন মরসুমের নিলামের জন্য চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন সাড়ে তিনশ জন। তাদের মধ্যে থাকা ছয় বাংলাদেশি হলেন- উদ্বোধনী তামিম ইকবাল ও এনামুল হক বিজয়, অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ, ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার তাসকিন আহমেদ। তাদের প্রত্যেকেরই নিলামের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩০ লাখ রুপি করে।

কোলকাতা নাইট রাইডার্সের নিয়মিত মুখ সাকিবকে আগে থেকেই ধরে রেখেছে দলটি। গত মরসুমে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতাতে ভূমিকা রাখা মোস্তাফিজকেও ছাড়তে নারাজ দলটি। ১৯ বছর বয়সী অফস্পিনার মিরাজ দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ২ টেস্টে ১৯ উইকেট নিয়ে আলোচনায় আসেন। ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে ২ উইকেট নেয়ার পাশাপাশি একটি ফিফটি করেছেন। গত বিপিএলে রাজশাহী কিংসের হয়ে ১৫ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন। তবে দেশের জার্সিতে এখনো টি-টুয়েন্টিতে অভিষেক হয়নি তার।