১ ঘণ্টা অবস্থান কর্মসূচি : মান্নার মুক্তি দাবি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে গতকাল শনিবার বিকেলে নাগরিক ঐক্য চুয়াডাঙ্গা জেলা শাখার ছাত্রঐক্য ও যুবঐক্যর উদ্যোগে ১ ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করা হয়। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তির যুক্তি তুলে বক্তারা মুক্তির জোর দাবি জানান।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের সমসাময়িক ঘটনাগুলোর মধ্যে কুমিল্লার তনু হত্যার বিচার, বাঁশখালীর পুলিশের গুলিতে ৫ জন গ্রামবাসীর হত্যার বিচার, সুন্দরবনের কয়লা ভিত্তিক বিদ্যুত কেন্দ্র বন্ধের দাবি ও দেশে চরম দুর্নীতি দুঃশাসনে প্রতিবাদে এই অবস্থান কর্মসূচি পালন করে। উপস্থিত বক্তারা উল্লেখ করেন সারাদেশে নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে। তাছাড়া বক্তারা বলেন, স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করায় রাজনৈতিক অস্থিরতা তৈরি করেছে। সেই অস্থিরতা ঘরে ঘরে পৌঁছে গেছে। সাধারণ মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। ভোটের অধিকার ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান করা হয়।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্র ও যুবঐক্যের চুয়াডাঙ্গা নেতৃবৃন্দের মধ্যে আসাদুজ্জামান পলাশ, আব্দুল্লাহ, আব্দুল গনি, যুবঐক্যের সুমন ইসলাম (জুড়োন), লিপু মল্লিক, মুজাহিদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা ও চুয়াডাঙ্গা নাগরিক ঐক্যের সঞ্চালক এম এস হানিফ।