হরিণাকুণ্ডুতে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে বোমাবাজি সশস্ত্র মোটরসাইকেল মহড়া ও পোস্টার ছেড়ার অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান রিন্টুর বিরুদ্ধে বোমাবাজি, জীবন নাশের হুমকি, সশস্ত্র মোটরসাইকেলে মহড়া, পোস্টার ছেড়া ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মো. জিন্নাতুল হকের পক্ষে গতকাল রোববার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে এ অভিযোগ করা হয়। ঝিনাইদহ সদর উপজেলা বিএনপির দফতর সম্পাদক প্রভাষক মুকুল হোসেন এ অভিযোগ পত্র পৌঁছে দেন।
এদিকে হরিণাকুণ্ডু পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিনের কাছেও লিখিত এ অভিযোগ দাখিল করা হয় বলে হরিণাকুণ্ডু বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান এমএ মজিদ জানান। প্রধান নির্বাচন কমিশনার, ঝিনাইদহ জেলা প্রশাসক, পুলিশ সুপার, ঝিনাইদহ র্যা ব-৬ ও ঝিনাইদহে কর্মরত সাংবাদিকদের কাছে ৮ দফার এ অভিযোগ পত্র পাঠানো হয়েছে।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান রিন্টু নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে ভাড়াটে সন্ত্রাসী এনে হরিণাকুণ্ডু শহরে মোটরসাইকেল মহড়া চালাচ্ছেন। শুক্রবার মধ্যরাতে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন শহরের আইজুদ্দীন মোড় ও ব্যারাক অফিসের সামনে বোমাবাজি করে। রাতে আঁধারে শহরের বিভিন্ন স্থানে ধানের শীষের পোস্টার ছিড়ে দেয়া হচ্ছে। মুখ বেঁধে রাতে বিএনপি সমর্থিত নেতাকর্মীদের বাড়িতে গিয়ে ভোট সেন্টারে না যেতে হুমকি দেয়া হচ্ছে। সর্বক্ষণ ৩০/৪০টি মোটরসাইকেল নিয়ে ভাড়াটিয়া তালিকাভুক্ত সন্ত্রাসীরা পৌর এলাকায় টহল দিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। তারা আনোয়ার হোসেন নামে ধানের শীষের এক সমর্থককে মারপিট করেছে। ঋষিপাড়ায় নবীন ও আফজালের চায়ের দোকান বন্ধ করে দেয়া হয়েছে। আমিরুলের বাড়িতে মুখ বেঁধে ঢুকে হুমকি দেয়া হয়েছে। তার পরিবারের সাথে দুর্ব্যবহার করা হয়েছে। মান্দারতলা জোড়াপুকুরিয়া গ্রামে ধানের শীষের পোস্টার লাগানোর সময় রইচ, ফরিদ ও বিল্লালসহ সমর্থকদের বাড়িতে গিয়ে অস্ত্র বের করে হুমকি দেয়া হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান রিন্টু পৌরসভার মেয়র থাকার সুবাদে পৌর ভবন, কর্মচারী ও পৌরসভার যানবাহন যথেচ্ছাভাবে ব্যবহার করছেন। নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে তিনি অসংখ্য নির্বাচনী অফিস ও আপ্যায়ন করে যাচ্ছেন।
হরিণাকুণ্ডু পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিন জানান, আমি সরকারি কাজে ঢাকায় আছি। অফিসে এসে ব্যবস্থা নেবো। এ বিষয়ে হরিণাকুণ্ডু থানার ওসি মাহাতাব উদ্দীন জানান, অভিযোগগুলোর ব্যাপারে আমার বলার কিছুই নেই, সবই রাজনৈতিক। তিনি জানান, আমার কাজ পৌরসভা এলাকায় আইনশৃঙ্খলা ঠিক রাখা। আমি উভয়কে শান্তির্পূর্ণ সহাবস্থানে থেকে প্রচারণা চালানোর পরামর্শ দিচ্ছি। ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক জানান, আমরা হরিণাকুণ্ডু রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দিয়েছি। রোববার দুপুরে একই লিখিত অভিযোগের কপি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে দেয়া হয়েছে। অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শাহিনুর রহমান রিন্টুর বক্তব্য জানতে তার ব্যক্তিগত মুঠোফোনে ফোন করলে তিনি ফোন ধরেননি।