হযরত শাহ সুফী বাগু দেওয়ান ওলির মাজার শরীফ ভাঙচুর, অগ্নি সংযোগ বৃক্ষ নিধনের প্রতিবাদে মানববন্ধন

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন পরিষদের দক্ষিণ পার্শ্বস্থ হযরত শাহ সুফী বাগু দেওয়ান ওলির মাজার শরীফ ভাঙচুর, অগ্নি সংযোগ ও বৃক্ষ নিধনের প্রতিবাদ এবং ক্ষতিপূরণের দাবিতে গতকাল সোমবার বেলা ১১টায় মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে। মেহেরপুর জেলা তরিকত ঐক্য ফেডারেশনের উদ্যোগে ওই মানববন্ধন করা হয়।
তরিকত ঐক্য ফেডারেশন মেহেরপুর সদর উপজেলার সাধারণ সম্পাদক বজলুর রহমানের সার্বিক পরিচালনায় ঘণ্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন মেহেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আলতাফ হোসেন, আনিছুর রহমান মাস্টার, রায়হানুল কবির মাস্টার, ওমর আলী, সাজেদুল ইসলাম, মশিউর রহমান বাবু, রফিক হোসেন, ডাকু শাহ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা মাজার শরীফ ও সাধুদের বাসস্থান পুননির্মাণ, ৭ বিঘার জমির ফসল তছরুপ ও মূল্যবান শতাধিক বৃক্ষ নিধনে প্রায় ২০ লাখ টাকার ক্ষতিপূরণ এবং মাজার শরীফের পাশে মসজিদ নির্মাণের জন্য ক্রয়কৃত ইট, রড, বাঁশ ও কাঠসহ লুটপাটকৃত সব মালামাল ফেরত ও ক্ষতিপূরণ দাবি করেন।
উল্লেখ্য গত ৯ ফেব্রুয়ারি সকাল ৯টায় গোভীপুর গ্রামের কয়েকশত লোক হযরত শাহ সুফী বাগু দেওয়ান ওলির পবিত্র মাজার শরীফে ভাঙচুর, অগ্নি সংযোগ ও মূল্যবান বৃক্ষ নিধন করে ওই স্থান দখলে নেয়।
এদিকে গত ১১ ফেব্রুয়ারি গোভীপুর গ্রামবাসীর পক্ষে গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দকে সাথে নিয়ে মেহেরপুর সদর থানার ওসি আহসান হাবীব ওইস্থানে গাছের চারা রোপণ উদ্বোধন করেন।