সারাদেশে জঙ্গি হামলার প্রতিবাদে ইবি শিক্ষক সমিতির ৱ্যালি : হলে হলে সচেতনতা বৃদ্ধি

ইবি প্রতিনিধি: গুলশান, শোলাকিয়াসহ সারাদেশে জঙ্গি হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে ৱ্যালি ও সমাবেশ করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। একই ইস্যুতে আবাসিক হলগুলোতে গণসচেতনামূলক আলোচনাসভার আয়োজন করে নিজ নিজ হল কর্তৃপক্ষ।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষদ ভবনের সামনে থেকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এমতাজ হোসেনর নেতৃত্বে একটি ৱ্যালি বের হয়। ৱ্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমিতির যুগ্ম-সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের পরিচালনায় ৱ্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, সমিতির সভাপতি অধ্যাপক ড. এমতাজ হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্যাহ প্রমুখ।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান তার বক্তব্যে বলেন, জঙ্গি ও সন্ত্রাসী হামলার বিষয়ে আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে। এজন্য ব্যক্তি সচেতনতা অত্যন্ত জরুরি। তিনি বলেন, ক্যাম্পাসে অপরিচিত কোনো মুখ দেখে সন্দেহ হলে সাথে সাথে পুলিশ প্রশাসনসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাতে হবে। যেসব শিক্ষার্থীদের উপস্থিতি শতকরা ৮০-৯০ ভাগের নিচে তাদের নম্বর কম দেয়া ও তাদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে রিপোর্ট দেবার বিষয়ে বিভাগীয় প্রধানদের সতর্ক থাকার জন্য তিনি আহ্বান করেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অলী উল্লাহ বলেন, গোয়েন্দা রিপোর্ট মতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কোনো জঙ্গি নেই। তবে জঙ্গি তৎপরতার সাথে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে।

এদিকে জঙ্গি হামলা ও সারাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে আবাসিক হলগুলোতে গণসচেতনতামূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের উদ্যোগে এ আলোচনার আয়োজন করা হয়। গতকাল বৃহস্পতিবার দুইটি ছাত্র হল ও একটি ছাত্রী হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ ও কাল বাকি হলগুলোতে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইকবাল হোছাইন বলেন, শিক্ষার্থীদের সচেতন করার জন্যই মূলত এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এটা কয়েকদিন চলবে।