শেরাকণ্ঠ প্রতিযোগি সম্রাটকে নিযে নতুন ভাবনা ॥ পুরোনো আহ্বান

স্টাফ রিপোর্টার: চ্যানেল আইয়ে সেরাকণ্ঠ প্রতিযোগিতায় অংশ নিয়ে চুয়াডাঙ্গার ছেলে মো. স¤্রাট চমক দেখিয়েছে। যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা…… গানটি যখন স¤্রাট শুরু করে তখনই যেন ওর সম্পর্কে  স্রোতা সাধারণের ধারণাটাই বদলে যায়। অতো সুন্দর করে গাইতে পারে? ওর গলাটাও তো ভারী সুন্দর। গতরাত ৮টায় চ্যানেল আইয়ে সম্প্রচার দেখার সময় টিভির সামনে বসেই দর্শক স্রোতা সাধারণ এরকম মন্তব্য করতে শুরু করেন। একই সাথে ওকে বিজয়ের সারিতে নেয়ার জন্য একে অপরকে এসএমএস করার জন্যও উদ্বুদ্ধ করতে থাকেন। যদিও আলোচনায় উঠে আসে সেই বিউটি, সালমা প্রসঙ্গ। ওদের জন্য যথেষ্ট করার পরও এলাকাবাসীর প্রতি তেমন কৃতজ্ঞতার নজির না দেখে হতাশ হলেও অনেকে দীর্ঘশ্বাস ছেড়েই বলেন, দেখা যাক এবার সম্রাটকে বিজয়ী করে প্রতিদানে কি পাওয়া যায়।
স¤্রাট চুয়াডাঙ্গা আরামপাড়ার আব্দুল খালেক লিটনের ছেলে। তিনি দর্জির কাজ করেন পৌর কলেজপাাড়ায়। সেই সুবাদে বর্তমানে পৌর কলেজ পাড়াতেই বসবাস করেন সপরিবারে। সম্রাট ছোটবেলা থেকেই সঙ্গীত চর্চা নিয়েই মেতে থাকে। গানে হাতে খড়ি অবশ্য পিতা লিটনের কাছেই। ফ্রিজআপ চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় গতকাল থেকে শুরু হয়েছে ফ্রিক্যাম্প রাউন্ড। ফলে এখন থেকে বিচারকরদের দেয়া নম্বরের পাপাশি দরকার দর্শকের মতামত। তারই অংশ হিসেবে পছন্দের প্রতিযোগীকে এগিয়ে নিতে স্রোতাদেরও দিতে হবে এসএমএস। (ঝক লিখে স্পেস দিয়ে ঝঅগজঅঞ লিখে ৬৯৬৯ নম্বরে এসএমএম করতে হবে)। এ আহ্বান নিয়ে গতরাত থেকেই সম্রাটসহ তার শুভানুধ্যায়ীদের অনেকেই লিফলেট নিয়ে রাস্তায় বের হয়েছে। আজ ও আগামীকাল বিকেল ৫টা পর্যন্ত যতো খুশি ততো এসএমএস করা যাবে।
প্রসঙ্গত, এর আগে প্রায় একই ধরনের প্রতিযোগিতায় অংশ নিয়ে চুয়াডাঙ্গা আলমডাঙ্গার পল্লির মেয়ে বিউটি এসএমএস’র জন্য অনুরোধ জানায়। তাকে নিয়ে মেতে ওঠে গোটা এলাকাবাসী। এরপর কুষ্টিয়ার মেয়ে সালমাকে নিয়েও কম মাতামাতি করেনি এলাকাবাসী। দুজনের নিয়ে মাতামাতির পর ওদের নিয়ে এলাকাবাসীর প্রত্যাশা পূরণ দূরের কথা, কৃতজ্ঞতা বোধেও যথেষ্ট ঘাটতির বিষয়টি ফুটে ওঠে। এ কারণে পরবর্তীতে কয়েকটি প্রতিযোগিতায় তেমন কেউই ওদিকে তাকাতেই চাননি। তবে এবার উঠতি বয়সী সম্রাটকে নিয়ে নতুন করে ভাবছেন অনেকে।