শিশু নির্যাতনকারী সেই গৃহকর্তা গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: চাঁদপুরের আট বছরের শিশুকে অমানবিক নির্যাতনের অভিযোগে গৃহকর্তা ওমর ফারুককে গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গাজীপুরের পশ্চিম বুরুলিয়া এলাকা থেকে জয়দেবপুর ও চাঁদপুর পুলিশের একটি যৌথ দল তাকে গ্রেফতার করে। গাজীপুরে ওমর ফারুক-মনি বেগম দম্পতির বাসায় গৃহকর্মীর কাজ করতো ওই শিশুটি। ঈদে নতুন কাপড়-চোপড় চাওয়া এবং বাড়ি যেতে চাওয়ায় তাকে অমানবিকভাবে নির্যাতন করা হয়। শিশুটি এখন হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় শিশুটির প্রতিবেশী চাঁদপুরের হাইমচর এলাকার শাহজাহান ভূঁইয়া বাদী হয়ে সন্ধ্যার পর জয়দেবপুর থানায় মামলা করেন। মামলায় ওমর ফারুক, তার স্ত্রী মনি বেগম ও তাকে কাজ দিতে নিয়ে যাওয়া মোস্তফা সরদারকে আসামি করা হয়। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার রেজাউল হাসান জানান, শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করা হয়। ওমর ফারুককে থানায় রাখা হয়েছে।
চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) শামছুন্নাহার জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে ওমরের স্ত্রী গৃহকর্ত্রী মনি বেগম পালিয়ে যায়। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে।
এদিকে বিকেলে পুলিশ সুপারের নির্দেশে নির্যাতনের শিকার ওই শিশুকে হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।