র‌্যাব’র গুলিতে চোর নিহত

বিএনপির প্রার্থী চূড়ান্তকরণের কাজ চলছে’
স্টাফ রিপোর্টার: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য বিএনপির প্রার্থী চূড়ান্তকরণের কাজ চলছে। সঠিক সময়েই তার দল চেয়ারম্যান প্রার্থীদের তালিকা ঘোষণা করবে। গতকাল শুক্রবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তাবক অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। জাতীয়তাবাদী ছাত্রদলের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা উপলক্ষে নবনির্বাচিতদের নিয়ে সমাধিতে ফুল দিতে যান তিনি। ফখরুল বলেন, সরকার বিএনপির জাতীয় কাউন্সিলে বাধা দিচ্ছে। এখনও পর্যন্ত কাউন্সিলের জন্য কোথাও অনুমতি দিচ্ছে না। আমরা আশা করি, গণতন্ত্রের স্বার্থে সরকার কাউন্সিলের জায়গা দেবে।

এম কে আনোয়ার জামিনে মুক্ত
স্টাফ রিপোর্টার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম.কে আনোয়ার জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে তিনি জামিনে মুক্তি পান। তবে জামিনে মুক্তি পেলেও তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালেই চিকিৎসাধীন আছেন। স্বেচ্ছাসেবক দলের যুগ্মসাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম.কে আনোয়ার জামিনে মুক্তি পেয়েছেন। তিনি এখন ওই হাসপাতালেই চিকিত্সাধীন আছেন। গত বছরের আগস্টে এম.কে আনোয়ার গ্রেফতার হন। তার বিরুদ্ধে কয়েকটি মামলা রয়েছে। গত বছরের ১৮ আগস্ট থেকে তিনি কারাবন্দি ছিলেন। কুমিল্লার এক মামলায় তিনি আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে কয়েকটি নাশকতা মামলা রয়েছে। গত মঙ্গলবার বাড্ডা থানার নাশকতার এক মামলায় তিনি ৬ মাসের জামিন পান।

মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা গণমাধ্যমের ওপর আঘাত নয়: জয়
স্টাফ রিপোর্টার: ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সারাদেশে মামলা দায়ের করাকে গণমাধ্যমের ওপর আঘাত নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, এটা গণমাধ্যমের ওপর আঘাত নয়। এটা ফৌজদারি মামলাও নয়। এটা হলো দেওয়ানি মামলা। আধুনিক আইনি ব্যবস্থাসম্পন্ন সব দেশেই এটা ঘটে। গতকাল শুক্রবার সকালে সজীব ওয়াজেদ তার ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে আরো বলেন, আপনি যদি কারও ক্ষতি করেন, সংক্ষুব্ধ পক্ষের আপনার বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করার সব ধরনের অধিকার রয়েছে। মাহফুজ আনাম যদি হয়রানি বোধ করেন, মিথ্যা অভিযোগে ১১ মাস জেলে কাটানোর অনুভূতি কেমন সম্ভবত তা তার জানা উচিত।

স্টাফ রিপোর্টার: ঢাকার ধামরাইয়ে সোনালী ব্যাংকের একটি শাখার ছাদ কেটে ভল্টে ঢুকে চুরি করার ঘটনায় ৱ্যাবের গুলিতে একজন নিহত হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সোনালী ব্যাংকে চুরি করার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ সময় ছয়জন চুরির ঘটনার সাথে ছিলেন বলে জানা গেছে। এদিকে ধামরাই থানার ওসি রেজাউল করিম জানান, রাতের শেষ দিকে ধামরাই বাজারের রিয়াজ উদ্দিন মার্কেটে অভিযানে ৱ্যাবের সাথে গোলাগুলিতে সন্দেহভাজন এক চোর নিহত হয়েছেন। ওই ভবনের একটি বাসায় তারা থাকতেন। এ সময় মোট নারীসহ ৫ জনকে ৱ্যাব আটক করে। একই পরিবারের সদস্য পরিচয় দিয়ে তারা ওই ব্যাংকের ওপর তলার একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন। নিহত মাসুকের (৫৫) লাশ ধামরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে ৱ্যাব। তার বাড়ি ঢাকা দক্ষিণের কোতয়ালী থানায়। আটককৃতদের ৱ্যাব হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন ৱ্যাব-৪ এর এসআই সুপ্রভাত মণ্ডল।