রাজশাহীতে বিএনপির দেড় হাজার নেতাকর্মীর পদত্যাগ

 

স্টাফ রিপোর্টার: বিএনপির যুগ্ম-মহাসচিব রাজশাহী মহানগর সভাপতিমিজানুর রহমান মিনুর গঠন করা যুবদলের কমিটি নিয়ে কোন্দলের জের ধরে গতকালশনিবার নগরীর ৩নং ওয়ার্ড বিএনপি ও যুবদলের দেড় হাজারের অধিক নেতাকর্মীএকযোগে পদত্যাগ করেছেন। তারা সিটি বাইপাস সড়কের বহরমপুর ও দাসপুকুর এলাকায়বিক্ষোভ সমাবেশ করেছেন।

প্রত্যক্ষদর্শী জানায়, নগরী ৩ নম্বরওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের দেড় হাজারের অধিক নেতাকর্মী বেলা সাড়ে ১১টারদিকে নগরীর বরহমপুর ও দাসপুকুর সিটি বাইপাস মোড়ে মানববন্ধন কর্মসূচি পালনকরেন। সেখানে তারা বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে বিভিন্নশ্লোগান দেয় এবং প্রথমে ৩ নম্বর ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের ৭৫নেতাকর্মীরা একযোগে পদত্যাগপত্রে স্বাক্ষর করেন। এরপর ৩ নম্বর ওয়ার্ডেরবিভিন্ন পাড়া-মহল্লা থেকে আগত বিএনপির প্রায় দেড় হাজার নেতাকর্মীপদত্যাগপত্রে স্বাক্ষর করেন।

দলীয় সূত্রে জানা গেছে, রাজশাহী সিটিকর্পোরেশনের (রাসিক) বিএনপি সমর্থক ২২ ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমানমিনুর পক্ষ ত্যাগ করে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে অবস্থাননিয়েছেন। গত শুক্রবার সকালে ঐ কাউন্সিলরগণ মিনুর বাসায় গিয়ে মহানগর যুবদলেরনতুন কমিটি বাতিলের দাবি জানিয়ে পদত্যাগের হুমকি দেন। এর আগে একই দাবিতেগত ২৫ আগস্ট রাতে নগরীর একটি কমিউনিটি সেন্টারে বৈঠকের পর বিএনপি ও যুবদলের৭০ নেতাকর্মী একযোগে পদত্যাগ করেন। তার আগে গত ২৩ আগস্ট মহানগর বিএনপিরসাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পদত্যাগ করেন।