যৌন কেলেঙ্কারীর দায়ে ইবির শিক্ষক চাকরিচ্যুত

কুষ্টিয়া প্রতিনিধি: চাকরিচ্যুত হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এ ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যপক আসাদুজ্জামান। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ২৩৬ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টা থেকে বেলা ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের ২৩৬ তম সিন্ডিকেট সভা। সভায় নিজ বিভাগের ছাত্রীর সাথে যৌন কেলেঙ্কারীর অভিযোগ প্রমাণিত হওয়ায় আসাদুজ্জামানকে চাকরিচ্যুত করা হয়েছে। একই বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের সত্যতা প্রমাণিত  হয়েছে। এজন্য সে ৩ বছরের মধ্যে কোনো প্রমোশন ও ৫ বছর কোনো ইনক্রিমেন্ট পাবে না।

এ সময় সিন্ডিকেট সভায় তিনটি বিভাগের নাম পরিবর্তনের দাবি পাশ হয়েছে। ২০১৬-১৭ সেশনের ভর্তি পরীক্ষার সময় ‘ডি ইউনিটের ১০টি প্রশ্ন কম থাকায় এই ইউনিটের পরীক্ষা কমিটিকে সতর্ক করে দেয়া হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মচারী ওয়ালিদ হাসান মুকুটকে ৭৮ হাজার টাকা আত্মসাত করার অভিযোগে আত্মসাতকৃত টাকা ফেরত দেয়ায় নির্দেশ দিয়েছেন সিন্ডিকেট সভা। একইসাথে ওই সময়ের হল প্রভোস্ট ও বর্তমান ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মহা. আনোয়ারুল হককে আগামী ৭ দিনের মধ্যে তাকে শোকজ করতে বলা হয়েছে।