ময়লা মাটিতে ভরে গেছে চুয়াডাঙ্গা পৌরসভার বেশিরভাগ ড্রেন : ছড়াচ্ছে চরম দুর্গন্ধ

 

স্টাফ রিপোর্টার: ময়লা মাটিতে ভরে গেছে চুয়াডাঙ্গা পৌরসভার বেশির ভাগ ড্রেন। এর ফলে এসব ড্রেন দিয়ে পানি আর প্রবাহিত হয় না। উল্টো ড্রেনের মধ্যে ময়লা পানি জমে চরম দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে ড্রেনের পাশ দিয়ে যাওয়া চরম দুষ্কর হয়ে গেছে। আবার অনেক রাস্তায় ড্রেনের ওপর স্লাব না থাকায় পথচারীদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। দীঘদিন ধরে শহরের গুরুত্বপূর্ণ ড্রেন ময়লা মাটিতে ভরে গেলে তা পরিষ্কারের কোনো ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ।

জানা গেছে, শহরের গুরুত্বপূর্ণ রেলস্টেশন সংলগ্ন মাছপাট্টি। এখানে মাছ ব্যবসায়ী ফিরোজ মিয়ার দোকানের সামনে থেকে ড্রেনটি টেলিফোন অফিস হয়ে সোজা চলে গেছে কোর্ট মোড় পর্যন্ত। ময়লা মাটিতে ভরে গেছে ড্রেনের মাছপট্টি পর্যন্ত এলাকাটি। ৩০-৪০টি মাছের আড়ত থাকায় প্রতিদিনই মাছ ধোয়ার পানি ড্রেনে গিয়ে পড়ছে। আর ড্রেনটি ময়লা মাটিতে ভরপুর থাকায়  জায়গার পানি জায়গায় থেকে যাচ্ছে। দীর্ঘদিন ধরে ড্রেনের মধ্যে  কাদাপানি জমে এই এলাকায় বিকট দুর্গন্ধ ছড়াচ্ছে। দুর্গন্ধের কারণে দোকানিদের দোকানদারি করা কঠিন হয়ে পড়েছে।

এদিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের পাশ থেকে সমবায় অফিস পর্যন্ত ও বাগান পাড়া এলাকায় ড্রেনের ওপর স্লাব নেয়। প্রধান সড়কের পাশে বড় বড় এই ড্রেনে স্লাব না থাকায় মাঝে মাঝে পথচারীরা দুর্ঘটনায় পড়েন। এর বাইরে কোর্টপাড়া, গুলশানপাড়াসহ বেশ কিছু এলাকায় ড্রেনের স্লাব দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে থাকলেও যেন দেখার কেউ নেই।