মুজিবনগর দিবস সফল করতে মেহেরপুরে আওয়ামী লীগের বর্ধিতসভা

 

মেহেরপুর অফিস: ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস সফল করতে মেহেরপুর জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৫টার দিকে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত সভা থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়। তবে নেতাকর্মীরা বিভিন্ন অভিযোগ উত্থাপন করায় সভাপতিত্ব করতে পারেননি জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে সভাপতি ও প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) বিএম মোজাম্মেল হক। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আসকার আলী ও আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দীন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক একেএম শফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক মকলেছুর রহমান মুকুল, আমাম হোসেন মিলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আয়ুব হোসেন, প্রচারও প্রকাশনা বিষয়ক সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা ছাত্রলীগের সভাপতি সাফুয়ান উদ্দীন আহম্মেদ রুপক ও সাধারণ সম্পাদক বারিকুল ইসলাম লিজনসহ নেতৃবৃন্দ।

এদিকে অনুষ্ঠানের শুরুতেই সভাপতিত্ব নিয়ে উত্তেজনা দেখা দেয়। অনুষ্ঠানের সঞ্চালক মিয়াজান আলী সভাপতি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীনের নাম ঘোষণা করেন। এর প্রতিবাদ করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল ও শহর ছাত্রলীগের নেতৃবৃন্দ। এক পর্যায়ে সঞ্চালক বলেন প্রধান অতিথি ঠিক করবেন কে সভাপতিত্ব করবেন। এর কিছুক্ষণ পরে প্রধান অতিথি বিএম মোজাম্মেল হক অনুষ্ঠানস্থলে এলে গোলাম রসুল তার কাছে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন। সাংগঠনিক বিরোধী কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে জয়নাল আবেদীনকে সভায় সভাপতিত্ব করতে না দেয়ার দাবি করেন গোলাম রসুল। এক পর্যায়ে বিএম মোজাম্মেল বলেন তিনি নিজেই সভাপতি ও প্রধান অতিথি। এরপরে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। বিপুল সংখ্যক নেতাকর্মীর সামনে কোনো কথা না বলে জয়নাল আবেদীন চুপ করে মঞ্চেই বসে ছিলেন।