মহান বিজয় দিবস ২০১৪ পালন উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা কমান্ডের ব্যাপক কর্মসূচি গ্রহণ

 

স্টাফ রিপোর্টার: মহান বিজয় দিবস ২০১৪ পালন উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা কমান্ড কাউন্সিল ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গতকাল রোববার বেলা ১০টায় জেলার মুক্তিযোদ্ধাদের যৌথ কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা ফেরিঘাট রোডের নিজস্ব কার্যালয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড কাউন্সিলের কমান্ডার আবু হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলা কমান্ডের ডেপুটি কমান্ডার আহসান আলী ও সাংগঠনিক কমান্ডার ফজলুল হক। আলমডাঙ্গা উপজেলা কমান্ডের ডেপুটি কমান্ডার ওহিমুদ্দিন হোসেন, দামুড়হুদা উপজেলা কমান্ডের কমান্ডার আসির উদ্দিন ও ডেপুটি কমান্ডার নাসির উদ্দিন এবং জীবননগর উপজেলা কমান্ডের কমান্ডার আব্দুস সাত্তার ও ডেপুটি কমান্ডার বদর উদ্দিন।

এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহিদ হোসেন খান (১) ও ডেপুটি কমান্ডার মোস্তফা খান (২), সহকারী কমান্ডার সাংগঠনিক আতিয়ার রহমান, ফজলুর রহমান, শফিউদ্দিন মুংলা, সিরাজুল ইসলাম, আলতাফ হোসেন, শফি উদ্দিন, কেএম জোসা, নিজাম উদ্দিন, জিন্নাত আলী ও নুরুল হকসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। কর্মসূচির মধ্যে রয়েছে- আজ ১৫ ডিসেম্বর সোমবার রাত ১২টা ১ মিনিটে চুয়াডাঙ্গার বড় বাজার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ, ১৬ ডিসেম্বর সকাল ৯টায় স্থানীয় শহীদ হাসান চত্বর থেকে মুক্তিযোদ্ধাদের শোভাযাত্রা, বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা সভায় যোগদান, জেলা কমান্ডের ডেপুটি কমান্ডার বিষয়ে মতবিরোধ নিরসন ও দর্শনা চিনিকল প্রাতিষ্ঠানিক কমান্ড কাউন্সিলের পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমান্ডার হিসেবে আহ্বায়ক করা হয়েছে সিরাজুল ইসলামকে এবং নাসির উদ্দিনকে ভারপ্রাপ্ত কমান্ডার থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। এছাড়া ১৬ ডিসেম্বর পালন উপলক্ষে হাফিজ উদ্দিন বাবুকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের উদযাপন কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবু হোসেন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কর্মসূচিতে সকল মুক্তিযোদ্ধাকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।