ভোটার আনতে যানবাহন দিতে পারবেন না প্রার্থীরা

স্টাফ রিপোর্টার: ভোটকেন্দ্রে ভোটার আনতে প্রার্থীরা ভোটারদের জন্য যানবাহনের ব্যবস্থা করতে পারবেন না। কোনো আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তার নির্বাচনী এজেন্ট, পোলিং এজেন্ট এবং সমর্থকরা ভোটারদের ভোটকেন্দ্রে আনতে কোনো প্রকার যানবাহনের ব্যবস্থা করতে পারবেন না। কারও বিরুদ্ধে এ ধরনের অভিযোগ এলে আচরণবিধি ভঙ্গের দায়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণে দুটি পরিপত্রের মাধ্যমে নির্দেশনা দিয়েছে ইসি। এ সম্পর্কিত পরিপত্র কমিশন থেকে রিটার্নিং অফিসার, বিভাগীয় কমিশনার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা ও উপজেলা নির্বাচন কার্যালয়সহ প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, পুলিশ, বিজিবি ও র‌্যাবের কার্যালয়ে পাঠানো হয়েছে। এছাড়া, ভোটকেন্দ্রের ৪০০ গজ ব্যাসার্ধের মধ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষের কোনো সমর্থক ক্যাম্প করতে পারবেন না। ভোটকেন্দ্রের ৪০০ গজ ব্যাসার্ধের মধ্যে নির্বাচনী প্রচারণার উদ্দেশে পোস্টার, লিফলেট বা কোনো প্রকার প্রচারপত্র রাখা যাবে না। ৫ জানুয়ারি সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু করতে হবে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ৬ জানুয়ারি রাতের মধ্যে বিস্তারিত ফলাফল নির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছাতে হবে। নির্বাচনের ফলাফল সংগ্রহ করতে ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশ কেন্দ্র’ স্থাপনের নির্দেশ দিয়েছে কমিশন।

 

 

দামুড়হুদা বোয়ালমারীর একাধিক মামলার আসামি আবুল কাশেম গ্রেফতার

ভ্রাম্যমাণ প্রতিনিধি: দামুড়হুদার কার্পাসডাঙ্গা থেকে পুলিশ একাধিক মামলার আসামি আবুল কাশেমকে (৩৫) গ্রেফতার করেছে। সে দামুড়হুদা উপজেলার নতিপোতা ইউনিয়নের বোয়ালমারী গ্রামের জুড়ন মণ্ডলের ছেলে।

পুলিশ জানায়, গতকাল শনিবার দুপুর ১টার দিকে কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের ইনচার্জ ওয়ালিয়ার রহমান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে কার্পাসডাঙ্গা কাস্টম মোড়ে অভিযান চালিয়ে আবুল কাশেমকে গ্রেফতার করেন। দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, গ্রেফতারকৃত আবুল কাশেম চরমপন্থি দলের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে দামুড়হুদা মডেল থানায় হত্যা, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।