ভেড়ামারায় বিএনপি থেকে ৩ শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

ভেড়ামারা প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারায় বিএনপি থেকে ৩ শতাধিক নেতাকর্মী গণ পদত্যাগ করেছেন। এ ঘটনায় জেলা বিএনপি ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।
ভেড়ামারা উপজেলার বিএনপির সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক বশির উদ্দিন বাচ্চু, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ার-উল আজিম বাবু, পৌর বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক সামছুল হক, উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, পৌর বিএনপির সহসভাপতি মুকুল মালিথার লিখিত বিবৃতিতে জানান, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌরসভার পৌর নির্বাচনে সাবেক সংসদ সদস্য শহীদুল ইসলাম এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. তৌহিদুল ইসলাম আলম এ দু নেতা দলের গঠণতন্ত্র, নিয়মনীতিকে পাশ কাটিয়ে তাদের নিজ ও পারিবারিক স্বার্থসিদ্ধির হাসিলের জন্য দলের গঠনতন্ত্র বর্হিভূত কার্যকলাপ করেছে যা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উল্লেখিত নেতৃবৃন্দ এই দায়ভার বহন করবে না। সে কারণে আমরা স্বেচ্ছায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৩শ নেতাকর্মী পদত্যাগ করলাম। উল্লেখযোগ্য পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন, উপজেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ, পৌর যুবদলের আহ্বায়ক মজিবর রহমান বাবু মণ্ডল, পৌর বিএনপি সহসভাপতি জাহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার হারুন অর রশীদ, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাবেক কাউন্সিলর আমিনুর রহমান, সাধারণ সম্পাদক কালাম মণ্ডল, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সুমন রহমান পিতলাসহ উপজেলা বিএনপি, পৌর বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।
সাবেক সংসদ সদস্য শহীদুল ইসলাম বলেন, যারা অভিযোগ করেছেন তারা পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচন করেছেন। এর বিএনপির আর্দশের সাথে বেইমানী করেছে। তারা চলে যাওয়ায় দলে কোনো প্রভাব পড়বে না। কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী রুমী বলেন, কুষ্টিয়া জেলা বিএনপির সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক সাজেদুর রহমান বাবলু, কুতুব উদ্দিন আহাম্মেদ ও দফতর সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চুকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। যেই দোষী প্রমাণিত হোক না কেনো তদন্ত করা হবে।