বেগমপুর ক্যাম্প পুলিশের বিরুদ্ধে ফেনসিডিলসহ আসামি ছাড়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদরের বেগমপুর ক্যাম্প পুলিশের বিরুদ্ধে ফেনসিডিলসহ আসামি ধরে ছেড়ে দেয়ার গুরুত্বর অভিযোগ উঠেছে। তবে আংশিক ফেনসিডিলসহ একজনকে গ্রেফতার দেখিয়ে বাকি ফেনসিডিল বিক্রি করে দিয়েছে বলে এলাকায় জোরগুঞ্জন অব্যাহত রয়েছে।

সূত্র জানিয়েছে, শনিবার বেলা ১১টার দিকে বেগমপুর ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই মাসনুন আলম গোপন সংবাদের ভিত্তিত্বে মাদকবিরোধী অভিয়ান চালান বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়িয়া মাঝেরপাড়ার কবরস্থনের নিকট। এসময় পুলিশ কবরস্থনের সামনের পাকা রাস্তার ওপর থেকে ৩৬ বোতল ফেনসিডিলসহ ইউনিয়নের রাঙ্গিয়ারপোতা গ্রামের আইয়ুব আলীর ছেলে রমজান আলীকে গ্রেফতারের তথ্য পরিবেশন করেন। সেই সাথে রমজানের সাথে থাকা জীবননগর উপজেলার শিংনগর গ্রামের মোতালেবের ছেলে মাসুদ (২০) পালিয়ে যায় বলে তিনি তার বিরুদ্ধে পলাতক আসামি দেখিয়ে মামলাও করেন।

স্থানীয়রা অভিযোগ করে জানায়, ঘটনার দিন ১২০ বোতল ফেনসিডিলসহ রাঙ্গিয়ারপোতা গ্রামের আইয়ুব আলীর ছেলে রমজান আলী ও রাঙ্গিয়ারপোতা নতুন পাড়ার ইয়াসিনের ছেলে শাওন কালাকেও গ্রেফতার করে বেগমপুর পুলিশ। পরে পুলিশ মোট অঙ্কের অর্থবাণিজ্য করে শাওনকে ছেড়ে দেয় এবং ১২০ বোতল ফেনসিডেলের পরিবর্তে ৩৬ বোতল ফেনসিডিল দেখিয়ে বাকি ৮৪ বোতল ফেনসিডিল আত্মসাৎ করে বিক্রি করে দিয়েছে বলে এলাকায় গুঞ্জণ উঠেছে। এদিকে জেলা পুলিশ যখন মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে ঠিক তখনিই বেগমপুর পুলিশের ফেনসিডিলসহ আসামি ছাড়ার বিষয়টি নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। বিষয়টি নবাগত পুলিশ সুপারকে ক্ষতিয়ে দেখার দাবি তুলেছে সচেতন মহল।