বিদেশি টুকরো

পাকিস্তানে হামলার অনুমতি পেল যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী!

মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীকে পাকিস্তান ও আফগানিস্তানের অভ্যন্তরে সামরিক অভিযান চালানোর অনুমতি দেয়া হয়েছে। তালেবানকে পরাজিত করা ও কাবুলের বর্তমান প্রশাসনকে মেনে নিতে বাধ্য করার অঙ্গীকার নিয়ে গত আগস্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষিত পররাষ্ট্রনীতিতে এ অনুমতি দেয়া হয়েছে। খবর ডনের। পাকিস্তান ও আফগানিস্তানের অভ্যন্তরে ‘সন্ত্রাসী আস্তানায়’ অভিযান চালানোর অনুমতি দেয়া হয়েছে বলে হোয়াইট হাউসের প্রকাশিত নথিতে উল্লেখ করা হয়েছে। হোয়াইট হাউস জানিয়েছে, ‘আফগানিস্তান ও পাকিস্তানের অভ্যন্তরে সন্ত্রাসীদের যেসব অভয়ারণ্য’ রয়েছে তাতে অভিযান চালাতে মার্কিন সামরিক কমান্ডারদের অনুমতি ও প্রয়োজনীয় রসদ দেয়া হয়েছে।

এবারের মতো সরাসরি পাকিস্তানের অভ্যন্তরে হামলা চালানোর আনুষ্ঠানিক নির্দেশ দেয়নি কখনো। এবারের পরিকল্পনার অংশ হিসেবে ইতোমধ্যে বেশকিছু দিন ধরে পাকিস্তানের উপজাতীয় অঞ্চলে ড্রোন হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র। এসব হামলায় হাক্কানি নেটওয়ার্ক নামক গোষ্ঠীর কয়েকজন কমান্ডার নিহত হয়েছে বলেও জানা গেছে।

লিবিয়ায় নৌকা ডুবে শতাধিক মানুষের মৃত্যু

স্টাফ রিপোর্টার: লিবিয়ার পশ্চিম উপকূলে নৌকা ডুবে কমপক্ষে ৯০ অভিবাসীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৃতদের অধিকাংশই পাকিস্তানি নাগরিক বলে প্রাথমিকভাবে জানা গেছে। আন্তর্জাতিক অভিবাসী সংস্থার (আইওএম) বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, জুয়ারা শহরের নিকটবর্তী সমুদ্রতীরে ১০টি লাশ ভেসে আসে। এদের আটজন পাকিস্তানি আর দু’জন লিবীয় নাগরিক। সংস্থাটির এক মুখপাত্র জানান, একটি মাছ ধরার নৌকা একজনকে জীবিত উদ্ধার করেছে। দু’জন সাঁতরিয়ে তীরে উঠতে সমর্থ হয়েছেন। নৌকাটি কীভাবে দুর্ঘটনায় পড়েছে এবং শেষ পর্যন্ত ডুবে গেছে তা এখনো পরিষ্কার নয়।

 

 

 

ছুরি নিয়ে আদালতে বিচারককে হত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার: কুমিল্লা নারী ও শিশু নির্যাতন আদালতের বিচারককে হত্যার চেষ্টা চালিয়েছে একই আদালতের পিপি ছিদ্দিকুর রহমানের ছেলে অপু। গত বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে ছুরি নিয়ে সে ওই আদালতের বিচারক মো. আজীজ আহম্মেদ ভুঁইয়াকে হত্যা করতে যায়। এসময় ওই আদালতের কর্মকর্তা-কর্মচারীরা তাকে প্রতিহত করতে গেলে সে দুইজনের ওপর হামলা চালিয়ে তাদের আহত করে। পরে অপুকে গ্রেফতার করেছে পুলিশ।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পেশকার মো. গোলাম রসুল বলেন, ওই আদালতের বিচারক যখন বিচার কাজে ব্যস্ত ঠিক তখন একটি ছুরি নিয়ে আদালতের এজলাসের কাছে ছুরি হাতে দাঁড়ায় অপু। এসময় সে অত্যন্ত উত্তেজিত ছিলো। তার হাতে ছুরি দেখে তাকে ধরতে গেলে আদালতের পেশকার মো. গোলাম রসুল, পিয়ন মহিউদ্দিনকে ঘুষি মেরে আহত করে। পেশকারের চোখ গুরুতর জখম হয়। এসময় তার পিতা পিপি ছিদ্দিকুর রহমান তাকে ধরতে গেলে পিতাকেও লাথি ও ঘুষি মেরে আহত করে মেঝেতে ফেলে দেয়। এর পরই সে ছুরি নিয়ে আদালতের বিচারককে হত্যার উদ্দেশে এজলাসের দিকে দৌড় দিলে বিচারক পাশেই তার খাস কামরায় ঢুকে আত্মরক্ষা করেন। আদালতের পুলিশ আটক করতে গেলে পুলিশের ওপরও হামলা চালায়। পরে তাকে আটক করে আদালতের হাজতে নিলে সেখানেও অন্য আসামীদের হামলা করে আহত করে সে। এরপর তাকে কুমিল্লা কোতোয়ালি থানা হাজতে নেয় পুলিশ।

চেক নয় শাকিবের কাছে ক্যাশ চান অপু

স্টাফ রিপোর্টার: সুপারস্টার শাকিব খান ও চিত্রানায়িকা অপু বিশ্বাস দম্পতির সংসারের ইতিঘটা এখন কেবল সময়ের অপেক্ষা। হাতেগোনা আর কিছুদিন পরেই আইনিভাবে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যাবে। এরই ফাঁকে তাদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। ব্যক্তিগত কারণে তারাও উঠে আসছেন খবরের শিরোনামে। কিছু দিন আগেই অপু বিশ্বাস জানান, শাকিব খান নাকি এখন আর তাদেরকে টাকা-পয়সা দেন না। তালাকনামা পাঠানোর পর থেকে ভরণপোষণের টাকা দেয়াও নাকি বন্ধ করে দিয়েছেন। এই বিষয়ে শাকিব কিছু বলেননি। তবে তার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, শাকিব ঠিকই টাকা পাঠান। তবে সেটা গ্রহণ করেন না অপু। আইনজীবীর পরামর্শে শাকিব চেক মারফত টাকা পাঠান অপুর কাছে। যাতে প্রমাণ থাকে। কিন্তু অপু বিশ্বাস সেই চেক গ্রহণ করেন না। পরপর দুই বার তিনি চেক ফেরত পাঠিয়েছেন।

দিন চারেক আগেও শাকিব তার ছেলের জন্য উপহার আর দুই লাখ টাকার একটা চেক পাঠান অপুর কাছে। অপু ছেলের জন্য পাঠানো উপহার সামগ্রী গ্রহণ করলেও দ্বিতীয়বারের মতো চেক ফেরত পাঠান।

৪০০ শিষ্যকে নপুংসক করার মামলায় রাম রহিমের বিরুদ্ধে চার্জশিট

মাথাভাঙ্গা মনিটর: ডেরা সচ্চা সৌদার ৪০০ শিষ্যকে নপুংসক করে দেয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় গুরমিত রাম রহিম সিংহ এবং দুজন চিকিৎসক পঙ্কজ গর্গ ও এম পি সিংহের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। শুক্রবার পঞ্চকুলার বিশেষ আদালতে এই চার্জশিট জমা দেয়া হয়। ধর্ষণের দুটি মামলায় ২০ বছরের কারাদণ্ডের সাজা হয়েছে রাম রহিমের। তিনি এখন জেলবন্দি। এরপর পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে দায়ের হওয়া এই মামলাতেও যদি দোষী সাব্যস্ত হন ডেরা প্রধান, তাহলে তার সাজার পরিমাণ বাড়বে।

ভারতে চলন্ত ট্রেনে অভিনেত্রীর শ্লীলতাহানি

মাথাভাঙ্গা মনিটর: ভারতে চলন্ত ট্রেনে শ্লীলতাহানির শিকার হয়েছেন মালয়ালি অভিনেত্রী সনুশা সন্তোষ। গতকাল শুক্রবার সকালে মাভেলি এক্সপ্রেসের এসি টুর কোচে এ ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ট্রেনটি মেঙ্গালুরু সেন্ট্রাল থেকে তিরু অনন্তপুরম যাচ্ছিলো। কন্নুর স্টেশন থেকে ওই ট্রেনে উঠেছিলেন সনুশা। রাতের ট্রেনে উঠেই নিজের আপার বাঙ্কে উঠে ঘুমিয়ে পড়েন তিনি। সনুশা জানান, গভীর রাতে হঠাৎ তিনি বুঝতে পারেন, তার ঠোঁটে কেউ যেন আঙুল ঘষছে। তিনি বলেন, ‘চোখ খুলেই বুঝতে পারি আমার ঠোঁটে কার যেন আঙুল। আমি লোকটাকে দেখে ভয় পেয়ে যাই। তবে ওর হাতটা ধরে ফেলে আঙুলগুলো মুচড়ে ফেলি। আমি চিৎকার করলেও কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেননি। এমনকি নিচের বার্থে শুয়ে থাকা ব্যক্তিও। শুধু চিত্রনাট্যকার উন্নি ও রঞ্জিত নামে এক ব্যক্তি ছুটে আসেন।’