বিদেশি টুকরো খবর

ট্রাম্পের বিরুদ্ধে মুখ খুলছেন আরও নারী

মাথাভাঙ্গা মনিটর: পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার আইনজীবীর মাধ্যমে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন। সেই তারকা এখন ‘নিজের সত্য কাহিনি বলতে চাই’ দাবি জানিয়ে ট্রাম্পের সঙ্গে তার অপ্রকাশ (নন-ডিসক্লোজার) চুক্তি বাতিলের জন্য ক্যালিফোর্নিয়ার একটি আদালতে মামলা ঠুকেছেন। গত সোমবার স্টর্মির সঙ্গে যুক্ত হলেন সামার জেরভোস নামের এক অভিনেত্রী। তিনি একসময় ট্রাম্পের রিয়্যালিটি শো ‘এপ্রেনটিস’র একজন অংশগ্রহণকারী ছিলেন। তিনিও মুখ খোলার দাবি জানিয়ে মামলা ঠুকেছেন। জেরভোসের অভিযোগ, প্রায় এক দশক আগে ২০০৭ সালে তিনি ট্রাম্পের নিউইয়র্কের বাসভবনে বেড়াতে যান। এ সময় ট্রাম্প অনুমতি ছাড়াই তার অন্তরঙ্গ হওয়ার চেষ্টা করেন। কিছুদিন পর বেভারলি হিলস হোটেলে নৈশভোজের সময় ট্রাম্প জেরভোসের শরীর স্পর্শ করেন। অশালীন আচরণ করেন।

মিয়ানমারের প্রেসিডেন্টের পর স্পিকারের পদত্যাগ

মাথাভাঙ্গা মনিটর: মিয়ানমারের প্রেসিডেন্ট থিন কিয়াও এরপর এবার পার্লামেন্ট স্পিকার উ উইন মিয়ন্ত পদত্যাগ করেছেন। দায়িত্ব নেয়ার দু’বছর পর তিনি পদত্যাগ করলেন। গতকাল বুধবার পার্লামেন্ট অধিবেশন চলাকালে ডেপুটি স্পিকার থি খুম মিয়ন্ত এ পদত্যাগের কথা জানান। জানা গেছে, উ উইন মিয়ন্ত ২০১৬ সালের ফেব্রুয়ারিতে হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার নির্বাচিত হন। এর আগে, কোনো কারণ না দেখিয়েই প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দেন দেশটির প্রেসিডেন্ট থিন কিয়াও। দেশটির ডি-ফ্যাক্টো নেত্রী ও স্টেট কাউন্সিলর অং সান সু চি’র অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত থিন কিয়াও ২০১৬ সালের মার্চ মাসে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান। বর্তমানে তার বয়স ৭১ বছর। দীর্ঘ সামরিক শাসনের পর নির্বাচনে অং সান সু চি’র দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) ক্ষমতায় আসে। পাঁচ দশকেরও বেশি সময় পর মিয়ানমারের বেসামরিক প্রেসিডেন্ট হন থিন কিয়াও।

 

কাবুলে শিয়া সম্প্রদায়ের বর্ষবরণ উৎসবে বোমা হামলা : নিহত ২৬

মাথাভাঙ্গা মনিটর: আফগানিস্তানের রাজধানী কাবুলে শিয়া সম্প্রদায়ের বর্ষবরণ উৎসব ‘নওরোজ’ পালন করতে আসা মানুষের ভিড়ে ভয়াবহ বোমা হামলা চালানো হয়েছে। গতকাল বুধবারের এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৮ জন। এক প্রতিবেদনে জানিয়েছে, কাবুলে সাখি মাজারের কাছে আত্মঘাতী এ বোমা হামলা চালানো হয় বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রাথমিকভাবে জানিয়েছেন। নিরাপত্তাকর্মীরা ঘটনাস্থলে অবস্থান করছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছাকাছি আলী আবাদ হাসপাতালের বাইরে বিস্ফোরণস্থলের এলাকাটিতে জনসাধারণের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত ভয়াবহ এ হামলার দায় স্বীকার করেনি কেউ। সম্প্রতি তথাকথিত জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বেশ কয়েকবার এ ধরনের হামলা চালিয়েছে দেশটিতে।

মাধুরীর জন্যই ভেঙেছিলো সঞ্জয়ের সংসার!

মাথাভাঙ্গা মনিটর: বলিউডের অন্যতম সুন্দরি ও জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। আশির দশক থেকে এখন পর্যন্ত তিনি নিজের সৌন্দর্য আর গ্ল্যামার ধরে রেখেছেন। এখনও তার লাস্যময়ী হাসি আর নজরকাড়া চাহনির প্রেমে পড়ে আঠারো থেকে আশির অগণিত ভক্ত।

কিন্তু সেই মাধুরী কার প্রেমে মজেছিলেন জানেন? সঞ্জয় দত্তের। হ্যাঁ, সঞ্জয়ের সঙ্গে গভীর প্রেম ছিলো মাধুরীর। সেই প্রেম এতোটাই গভীর ছিলো যে, সঞ্জয় নিজের বিবাহিত স্ত্রী রিচা শর্মাকে ডিভোর্সও দিয়েছিলেন মাধুরীর জন্য। ১৯৯১ সালের শুরুর দিকে যখন সঞ্জয় ও মাধুরী ‘সাজন’ ছবির শুটিং করছিলেন, তখনই তাদের মধ্যে প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। তাদের সেই প্রেম নিয়ে সংবাদ মাধ্যমগুলোতেও আলোচনার ঝড় বয়ে যায়। কিন্তু সে সময় তারা অস্বীকার করেছেন প্রেমের কথা।

তবে এর পরের বছরই একটি সাক্ষাৎকারে মাধুরী জানান, আমার প্রিয় মানুষ সঞ্জয় দত্ত। সঞ্জয়ের সঙ্গে জুটি বাঁধতেই ভালো লাগে। তিনি দারুণ মানুষ। তার মতো ভালো মনের মানুষ আর একজনকেও দেখিনি। একমাত্র সঞ্জুই পারে আমার মুখে হাসি আনতে।