বাল্যবিয়ে প্রতিরোধে গাংনীতে প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

 

গাংনী প্রতিনিধি: বাল্যবিয়ে প্রতিরোধে মেহেরপুরের গাংনী উপজেলা মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

নারী ও শিশু উন্নয়ন সংস্থা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন ঘোষণা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন। উদ্বোধন অনুষ্ঠানে নারী ও শিশু উন্নয়ন সংস্থার সভানেত্রী সুফিয়া আকতার জামিলার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মাসুদুল হসান মালিক, ধানখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও গাংনী পৌর প্যানেল মেয়র সামসুদ্দীন। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাবলী আকতার ববি। সরকারি কর্মকর্তা, পৌর কাউন্সিলর ও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন বলেন, বাল্যবিয়ের বিষয়ে উপজেলা প্রশাসনের অবস্থান জিরো টলারেন্স। কোনোভাবেই বাল্যবিয়ে দেয়া যাবে না। সম্প্রতি বাল্যবিয়ে প্রতিরোধে উপজেলা প্রশাসনের কয়েকটি ভূমিকার প্রসঙ্গ টেনে তিনি আরো বলেন, গোপনে বাল্যবিয়ে দিয়েও পার পাওয়ার কোনো সুযোগ নেই। উপজেলা প্রশাসন খবর পেলেই বাল্যবিয়ের সাথে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বাল্যবিয়ে প্রতিরোধে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।