বাল্যবিয়ের কুফল সম্পর্কে মেহেরপুরে আলোচনাসভা অনুষ্ঠিত

বাল্যবিয়ের কুফল সম্পর্কে মেহেরপুরে আলোচনাসভা অনুষ্ঠিত
মেহেরপুর অফিস: বাল্যবিয়ে মুক্ত মেহেরপুর ঘোষণার লক্ষ্যে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে প্রচার-প্রচারণার অংশ হিসেবে গতকাল রোববার মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজে বাল্যবিয়ের কুফল সম্পর্কে আলোচনা ও প্রজেক্টর মেশিনের মাধ্যমে ছবি প্রদর্শন করা হয়।
দুপুর ১টায় মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের হলরুমে অধ্যক্ষ মহা. আখতারুজ্জামানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনডিসি মো. নূর-ই আলম, সহকারি কমিশনার দেলোয়ার হোসেন, আরিফ হোসেন ও শুভ্রা দাস প্রমুখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও তিন শতাধিক ছাত্রী উপস্থিত ছিলেন। এর আগে জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজে পৌঁছুলে তাকে ফুল দিয়ে বরণ করা হয়। এছাড়া বিদ্যালয়ের গার্লস ইন স্কাউট দল তাকে গার্ড অব অনার প্রদান করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি বাল্যবিয়ের কুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং ছাত্রীরা বাল্যবিয়ে নয় এই মর্মে হাত তুলে ওয়াদা করে। আগামী ১ জানুয়ারি হতে মেহেরপুরকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা দেবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক।