বর ও কাজী আটক

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্যবিয়ের অভিশাপ থেকে রক্ষা পেলো চিৎলা গ্রামে স্কুল পড়ুয়া মিলা খাতুন :

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্যবিয়ে নামক অভিশাপ থেকে রক্ষা পেলো চিৎলা গ্রামে স্কুল পড়ুয়া মিলা খাতুন। গতকাল সোমবার সন্ধ্যায় বিয়ের সমস্ত আয়োজন শেষ। বিয়ে পড়ানোর ঠিক আগ মুহূর্তে বাল্যবিয়ে করা ও পড়ানো জন্য প্রস্তুতির অপরাধে গোকুলখালী ক্যাম্প পুলিশ বর ও কাজীকে আটক করে নিয়ে আসে।

জানা গেছে, উপজেলা চিৎলা গ্রামের সেরেগুল আলীর মেয়ে স্কুল পড়ুয়া মিলা খাতুনের (১৩) একই উপজেলার মোড়ভাঙ্গা গ্রামের মহির উদ্দিনের ছেলে টিটন আলীর (২৫) সাথে বিয়ে ঠিক হয়। গতকাল সন্ধ্যায় ছিলো বিয়ের দিন। সন্ধ্যা আগ মুহূর্তে  শেরাওয়ানি পাগড়ি পরে বর বেশে টিটুন বরযাত্রী নিয়ে বিয়ে করতে আসে। কাজীও বিয়ে পড়ানোর জন্য প্রস্তুত। হঠাৎ উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান বাল্যবিয়ের সংবাদ পেয়ে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেন। থানার অফিসার ইনচার্জ গোকুলখালী ক্যাম্পের আইসি এএসআই আব্দুল হাইকে ঘটনা স্থলে গিয়ে দেখতে বলেন। এএসআই আব্দুল হাই চিৎলা গ্রামে গিয়ে স্কুল পড়ুয়া মিলা খাতুনের জন্ম সনদ দেখতে চান। তিনি মিলার জন্ম সনদে ২০০৩ সালকে কেটে ১৯৯৭ সাল দেখতে পান। এ সময় বাল্যবিয়ের অপরাধে বর টিটন ও কাজী কয়রাডাঙ্গা গ্রামের খলিলুর রহমানকে আটক করেন। পরে তাদেরকে রাতেই আলমডাঙ্গা থানায় নিয়ে আসেন।