ফ্লোরিডায় বিমানবন্দরে বন্দুকধারীর হামলা : বহু হতাহতের আশঙ্কা

মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফোর্ট লডারডেল-হলিউড বিমানবন্দরে বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার দুপুরে বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে লাগেজ খালাসের এলাকায় এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। একটি সংবাদ মাধ্যম জানিয়েছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফোর্ট লডারডেল-হলিউড বিমানবন্দরে বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৯ জন।বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, টার্মিনাল-২ এর ব্যাগেজ সেকশনে এ হামলা করা হয়েছে। এ ঘটনায় কয়েকজন ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। বিবিসির ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, কয়েকশ মানুষ বিমানবন্দরের ভেতরে দাঁড়িয়ে ছিলো। এছাড়া প্রায় এক ডজন পুলিশের কার ও অ্যাম্বুলেন্স দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। গুলির শব্দ শোনার পর টার্মিনাল থেকে পুলিশকে খবর দেয়া হয়।

হোয়াইট হাউজের সাবেক প্রেস সচিব এরি ফ্লেইচার এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘আমি এখন ফোর্ট লডারডেল বিমানবন্দরে অবস্থান করছি। এখানে গুলি করা হচ্ছে। সবাই দিকবিদিক ছোটাছুটি করছে।’ মিয়ামির একটি টিভি টুইটারে বিমানবন্দরের ভেতরের ভিডিও টুইট করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে কয়েকজন আহত ব্যক্তি মেঝেতে পড়ে আছে এবং প্রত্যক্ষদর্শীরা চিকিৎসার জন্য চিৎকার করছেন।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছন, গুলি শুরু হওয়ার এক মিনিটের মধ্যে পুলিশও বন্দুকধারীকে গুলি করে। তিনি আরও বলেন, এ ঘটনায় মানুষ খুব ভীত হয়ে পরেছে এবং গুলি এড়াতে এদিক সেদিক ছোঁটাছুটি করছে। তারা দ্রুত বিমানবন্দর এলাকা ছাড়ার চেষ্টা করছেন। ফ্লোরিডার গভর্নর রিক স্কট ইতোমধ্যে বিমানবন্দরে উপস্থিত হয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্রিফ করেছেন। এছাড়া দেশটির ফেডারেল এভিয়েশন কর্তৃপক্ষ বিমানবন্দরে বিমানের সব ফ্লাইট বাতিল ঘোষণা করেছে।
বৃহত্তর মিয়ামি এলাকায় যাওয়ার জন্য পর্যটকরা প্রধানত ফোর্ট লডারডেল বিমানবন্দর ব্যবহার করে থাকে।