ফলোআপ: হরিণাকুণ্ডুর শিখা ক্লিনিকে ডাক্তারের ভুল অপারেশনে প্রসূতি মৃত্যুর ঘটনা ৫০ হাজার টাকায় রফা

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডু শহরের শিখা ক্লিনিকে ডাক্তারের ভুল অপারেশনে পলি খাতুন (২২) নামে এক প্রসুতির মৃত্যু পর পঞ্চাশ হাজার টাকায় রফা হয়েছে। কোনো মামলা বা ঝামেলা না করার শর্তে এই টাকা দেন ডা. আলমগীরের পক্ষে থেকে। ডা. আলমগীর পঞ্চাশ হাজার টাকা দিয়ে একটি অকাল মৃত্যু ধামাচাপা দিতে সমর্থ হন বলে অভিযোগ উঠেছে। এদিকে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমিটির সদস্য এম সাইফুজ্জামান বিষয়টি তদন্ত করার জন্য জেলা প্রশাসক ও সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আলমগীর হোসেন আদৌ এ ধরনের অপারেশন করতে পারেন কি-না প্রশ্ন তোলা হয়েছে। তবে মঙ্গলবার পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেয়া হয়েছে কি-না জানা সম্ভব হয়নি।

উল্লেখ্য, হরিণাকুণ্ডুর পারফলসি গ্রামের আবুল কালাম ওরফে কালুর স্ত্রী পলি খাতুন হত শুক্রবার সিজারিয়ানের জন্য ভর্তি হন শিখা ক্লিনিকে। রাতেই অপারেশন করেন ডা. আলমগীর হোসেন। মধ্যরাতে ভালোভাবে জ্ঞান ফিরে এলে পলি খাতুনের অবস্থা সঙ্কটাপন্ন হয়ে পড়েন। তখন তড়িঘড়ি করে তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন ডা. আলমগীর।

সে সময় রোগীর স্বজনরা অভিযোগ করেছিলো, অপারেশনের সময় নাড়ি বা অন্য কোনো শিরা কেটে ফেলার কারণে পলি খাতুনের মৃত্যু হয়েছে। নিহত পলির স্বামী সাংবাদিককে জানান, মেডিকেল অফিসার ডা. আলমগীর হোসেন কোনো বিশেষজ্ঞ ডাক্তার না হলে তাকে অপারেশন করা আইনগতভাবে অপরাধ। তদন্তপূর্বক তার শাস্তির দাবি করেন নিহতের স্বামী। ঘটনার পর থেকেই ডা. আলমগীর হোসেন পলাতক রয়েছেন। তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে বিক্ষুদ্ধ এলাকাবাসী।